Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নিলামে ব্যয়বহুল ভিলা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

ইতালির রাজধানী এবং ঐতিহাসিক শহর রোমে অবস্থিত ভিলা অরোরা বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল ভিলা বা বিলাসবহুল দেশের আবাস। রোমের কেন্দ্রস্থলে একটি পাহাড়ের চ‚ড়ায় অবস্থিত খোদাইকৃত সিলিংসহ এই ভিলাটি ১৬-১৮ শতকের বিখ্যাত ইতালীয় ব্রোকিও চিত্রশিল্পী কারাভাজিওর একটি মাস্টারপিস।
এসব কারণে এ ভিলাকে বলা হয় বিশ্বের সবচেয়ে ব্যয়বহুল ভিলা।
১৬ শতকে নির্মিত এই ভিলাটি ৩০ হাজার বর্গফুট এলাকা জুড়ে অবস্থিত এবং এটি বিখ্যাত ভায়া ভেনেটোর কাছে অবস্থিত, যেখানে রোমের সেরা হোটেলগুলো অবস্থিত। এটি আইকনিক পিজা ফর স্পাগনা এবং প্রাচীন পোর্টা পেন্সিনা-এর খুব কাছাকাছি হলেও বিখ্যাত ইতালীয় লোডোভিচি পরিবারের মালিকানাধীন ৩০-হেক্টর কমপ্লেক্স, ভিলাটি মূলত একটি শিকারের লজ ছিল।
অরোরা ভিলার মালিক ছিলেন একটি ইতালীয় অভিজাত পরিবার যারা খুব ধনী ছিল এবং পরিবারটি ইতালিকে অনেক ক‚টনীতিক, শিল্পকলার পৃষ্ঠপোষক এবং পোপ দিয়েছে। তবে, ভিলা অরোরা বর্তমানে একটি আইনি লড়াইয়ের বিষয় এবং একটি ইতালীয় আদালত এটি বিক্রির জন্য নিলামের আদেশ দিয়েছে। কিন্তু দাম বেশি হওয়ায় কেউ কিনতে রাজি হচ্ছে না। সূত্র : দ্য টাইমস।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ