Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

গরিলার মুক্তিপণ দাবি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৮ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

থাইল্যান্ডে বসবাসকারী গরিলাকে বলা হচ্ছে বিশ্বের সবচেয়ে দুঃখী গরিলা। বিদেশি গণমাধ্যমের খবর অনুযায়ী, থাইল্যান্ডে বন্দি এ গরিলার মালিক তাকে মুক্তি দিতে অস্বীকৃতি জানিয়েছেন। খবরে বলা হয়েছে, থাইল্যান্ডের একটি শপিং মলের উপরে একটি চিড়িয়াখানায় আটকে পড়া গরিলার মালিকরা প্রাণীটিকে মুক্ত করতে মোটা অঙ্কের অর্থ দাবি করছেন।
বিদেশী গণমাধ্যম বলছে, গরিলাকে ১৯৯০ সালে থাইল্যান্ডের একটি চিড়িয়াখানা থেকে ধরা হয়েছিল যখন তার বয়স ছিল এক বছর এবং এখন তার বয়স ৩৩ বছর। এটিকে মুক্তি দিতে ৭ লাখ পাউন্ড দাবি করা হয়েছে।
খবরে বলা হয়েছে, গরিলাটি চিড়িয়াখানায় একটি ছোট লোহার খাঁচায় বন্দী রয়েছে এবং এখন তাকে মুক্ত করতে ৭ লাখ ৮০ হাজার ডলারের বেশি দাবি করা হয়েছে। পশু কর্মীরাও এর মুক্তির প্রচেষ্টায় নিয়োজিত।
রিপোর্ট অনুযায়ী, চিড়িয়াখানার মালিক একজন থাই মন্ত্রীকে বলেছেন যে, তিনি ৭ লাখ ৮২ হাজার মার্কিন ডলারে গরিলাটিকে ছেড়ে দেবেন। পরিবেশ মন্ত্রীর সচিব এক বিবৃতিতে বলেছেন, মন্ত্রণালয় গরিলা মুক্তির জন্য তহবিল সংগ্রহের অনুষ্ঠানের আয়োজন করছে। কিন্তু চিড়িয়াখানার মালিকদের অর্থ প্রদানের জন্য পর্যাপ্ত অর্থ সংগ্রহ করতে পারেনি। সূত্র : ব্যাংকক পোস্ট।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ