Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

আমার বর্তমান অবস্থানে আসার পেছনে বড় ভাইদের অবদান অসামান্য : সংস্কৃতি প্রতিমন্ত্রী

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৭ অক্টোবর, ২০২২, ১১:০৪ পিএম

সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ বলেন, আমার বর্তমান অবস্থানে আসার পেছনে বড় ভাইদের অবদান অসামান্য। আজকের এ অবস্থানে আসার পেছনে আমার শ্রদ্ধেয় বড় ভাই সাংস্কৃতিক ব্যক্তিত্ব মরহুম মাহমুদ সাজ্জাদ ও মেজো ভাই ম. হামিদসহ পরিবারের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে।

প্রতিমন্ত্রী আজ সন্ধ্যায় রাজধানীর কাকরাইলস্থ ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইডিইবি) ভবনের ৮০২ নম্বর কক্ষে বৃহত্তর ময়মনসিংহ ফোরাম কর্তৃক আয়োজিত ফোরামের সাবেক নির্বাহী সভাপতি ও বিশিষ্ট সাংস্কৃতিক ব্যক্তিত্ব মরহুম মাহমুদ সাজ্জাদ এর ১ম মৃত্যুবার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত স্মরণসভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

২০০৮ সালের নবম জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়নের কথা স্মরণ করে সংস্কৃতি প্রতিমন্ত্রী বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা তখন আমাকে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন প্রদানকালে বলেছিলেন, 'তোমার বড় ভাইদের দেশব্যাপী সুনাম ও পরিচিতির কারণে এ মনোনয়ন দিলাম।' প্রতিমন্ত্রী এসময় মরহুম বড় ভাই মাহমুদ সাজ্জাদের কথা স্মরণ করে আবেগাপ্লুত হয়ে পড়েন।

বৃহত্তর ময়মনসিংহ সাংস্কৃতিক ফোরামের জাতীয় কমিটির সভাপতি বিচারপতি জাহাঙ্গীর হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠানে স্মৃতিচারণ ও শ্রদ্ধা জ্ঞাপনমূলক বক্তৃতা করেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. আবুল মনসুর, প্রয়াত মাহমুদ সাজ্জাদ এর অনুজ প্রখ্যাত সাংস্কৃতিক ব্যক্তিত্ব ম. হামিদ, বৃহত্তর ময়মনসিংহ সাংস্কৃতিক ফোরামের নির্বাহী সভাপতি ও সাবেক সচিব আবদুস সামাদ ফারুক, বাংলাদেশ ট্রেড এন্ড ট্যারিফ কমিশনের সদস্য মো. আবু রায়হান, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি প্রফেসর ড. এ এইচ এম মোস্তাফিজুর রহমান প্রমুখ। স্বাগত বক্তৃতা করেন বৃহত্তর ময়মনসিংহ সাংস্কৃতিক ফোরামের সাধারণ সম্পাদক প্রকৌশলী রাশেদুল হাসান শেলী।

সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব মো. আবুল মনসুর বলেন, মাহমুদ সাজ্জাদ সংস্কৃতি সেবার মাধ্যমে সারাদেশের মানুষের নিকট একজন প্রিয় ব্যক্তিত্বে পরিণত হয়েছিলেন। তিনি ধর্ম-বর্ণ নির্বিশেষে সকলের দোয়া ও আশীর্বাদ পাবেন। ওপার জগতে তিনি ভালো থাকবেন- এ কামনা করি। সাংস্কৃতিক ব্যক্তিত্ব ম. হামিদ বলেন, আমাদের পারিবারিক বন্ধন অত্যন্ত সুদৃঢ়। বড় ভাই মাহমুদ সাজ্জাদ ভাইয়ের চেয়ে বন্ধু বেশি ছিলেন।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ