Inqilab Logo

শুক্রবার, ১০ মে ২০২৪, ২৭ বৈশাখ ১৪৩১, ০১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রাজধানীতে ৯৫ টাকায় চিনি বিক্রি করছে দেশবন্ধু, সিটি ও মেঘনা

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৭ অক্টোবর, ২০২২, ১০:৩০ পিএম

চিনির মূল্য স্থিতিশীল করার লক্ষ্যে সরকারি বিপনন সংস্থা টিসিবির পাশাপাশি চিনি উৎপাদন ও রিফাইনারি প্রতিষ্ঠান দেশবন্ধু, সিটি ও মেঘনা গ্রুপ আজ থেকে রাজধানীর জনবহুল ও গুরুত্বপূর্ণ কয়েকটি এলাকায় ৯৫ টাকা দরে চিনি বিক্রি শুরু করেছে।
এসব শিল্পগ্রুপের পক্ষ থেকে রাজধানীর মতিঝিল, জিরোপয়েন্ট, সচিবালয়, নিউমার্কেট, আজিমপুর ও কারওয়ানবাজারসহ আরও কয়েকটি এলাকায় ট্রাকে চিনি বিক্রি করতে দেখা গেছে। জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অনুরোধের প্রেক্ষিতে তারা খুচরা পর্যায়ে চিনি বিক্রি শুরু করেছে।
এ বিষয়ে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক এ এইচ এম সফিকুজ্জামান বাসসকে বলেন, ‘মিল থেকে খুচরা পর্যায়ে চিনি পৌঁছাতে কয়েক দফা হাত বদল হয়। এতে অনেক সময় দামে কারসাজি হওয়ার আশঙ্কা থেকে যায়। সেকারণে এসব শিল্পগ্রুপকে সরাসরি ট্রাকে চিনি বিক্রির অনুরোধ করেছি। তারা আজ থেকে চিনি বিক্রি শুরু করলো।’
তিনি জানান, চিনির বিক্রয় কার্যক্রম দেখতে তিনি রাজধানীর কয়েকটি এলাকা পরিদর্শন করেছেন। সেখানে সাধারণ মানুষকে চিনি কিনতে দেখেছেন। বাজার স্থিতিশীল হওয়ার আগ পর্যন্ত এই কার্যক্রম চলবে বলে তিনি উল্লেখ করেন।
এদিকে, গত সোমবার থেকে টিসিবি ৫৫ টাকা কেজি দরে সারাদেশে চিনি বিক্রি করছে। উল্লেখ্য, চিনির বাজার স্থিতিশীল করার লক্ষ্যে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর গত সোমবার বাজার সংশ্লিষ্টদের সঙ্গে মতবিনিময় করে। সেখানে মিলমালিকদের প্রতিনিধিরা আশ্বাস দেন, তারা দ্রুত বাজারে চিনির সরবরাহ বাড়বে। তাতে চিনির বাজারের অস্থিরতা কেটে যাবে। এরই অংশ হিসেবে আজ থেকে দেশবন্ধু, সিটি ও মেঘনা গ্রুপ ট্রাকে চিনি বিক্রি শুরু করলো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ