Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বহুল কাঙ্খিত ফ্র্যাঞ্চাইজি হকি মাঠে গড়াচ্ছে শুক্রবার

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ অক্টোবর, ২০২২, ৮:২৮ পিএম

মওলানা ভাসানী জাতীয় হকি স্টেডিয়ামের প্রবেশদ্বারে ট্যানেল সাদৃশ্য তোরণ নির্মাণ করা হয়েছে। গ্যালারি রাঙানো হয়েছে সাদা ও লাল রংয়ে। বলা যায় দেশের হকিতে প্রথমবারের মতো আয়োজিত ফ্রাঞ্চাইজি লিগ ‘হকি চ্যাম্পিয়ন্স ট্রফি’কে ঘিরে নতুন সাজে সেজেছে মওলানা ভাসানী স্টেডিয়াম। শুক্রবার মাঠে গড়াচ্ছে বহুল কাক্সিক্ষত হকি চ্যাম্পিয়ন্স ট্রফি নামের ফ্রাঞ্চাইজি হকি লিগ। প্রথম দিনেই মাঠে নামছে চারটি দল। সন্ধ্যা সাড়ে ৬টায় উদ্বোধনী ম্যাচ খেলবে একমি চট্টগ্রাম ও সাইফ পাওয়ার খুলনা। রাত সোয়া ৮ টায় দিনের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হবে রূপায়ন গ্রুপ কুমিল্লা ও মোনার্ক মার্ট পদ্মা। এর আগে বৃহস্পতিবার পড়ন্ত বিকালে এই লিগের ট্রফি নিয়ে ৬ ফ্রাঞ্চাইজ দলের অধিনায়ক ফটোসেশন করেন। বর্তমান সময়ে হকির অন্যতম বড় তারকা খেলোয়াড় আশরাফুল ইসলাম। ফ্রাঞ্চাইজি লিগে খেলছেন ওয়ালটন ঢাকার হয়ে। ট্রফি উন্মোচন শেষে তিনি বলেন, ‘লিগে আবাহনী, মোহামেডান, মেরিনার ও ঊষা এই চার ক্লাবের মধ্যে শিরোপা লড়াই হয়। এখানে ফ্রাঞ্চাইজি ছয় দলই প্রায় সমান। ছয় দলেরই সমান সামর্থ্য রয়েছে শিরোপা জেতার।’

ছয় ফ্রাঞ্চাইজির মধ্যে ক্রিকেটার সাকিব আল হাসানের মোনার্ক মার্ট পদ্মা দলে সিনিয়র খেলোয়াড় বেশি। হকির অন্যতম কিংবদন্তী রাসেল মাহমুদ জিমি, ইমরান হাসান পিন্টুরা এই দলে খেলছেন। অধিনায়ক ইমরান হাসান পিন্টু শিরোপার দাবিদার হয়ে বলেন, ‘অন্য সবার মতো আমরাও চ্যাম্পিয়ন হতে চাই। মাঠে যারা ভালো খেলবে তারাই চ্যাম্পিয়ন হতে পারবে।’ সাইফ পাওয়ার খুলনার অধিনায়ক খোরশেদুর রহমান একটু বেশি উচ্ছ্বসিত,‘নিঃসন্দেহে হকির জন্য এটি দারুণ উদ্যোগ। আমরা উদ্বোধনী ম্যাচ খেলে ইতিহাসের প্রথম অংশ হবো বলে বেশি রোমাঞ্চিত। আশা করি জিততে পারব।’ লিগের প্রতিটি ম্যাচই হবে ফ্লাডলাইটের আলোয়। চলমান বিদ্যুৎ সংকটের মধ্যে ফ্লাডলাইটের আলোয় খেলা আয়োজন নিয়ে সংশয় ছিল। কাল বিকেলে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ে গিয়েছিলেন হকি ফেডারেশন ও লিগের আয়োজকরা। সেখান থেকে ফিরে ফেডারেশনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. ইউসুফ বলেন, ‘প্রকাশিত ফিকশ্চারেই খেলা হবে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সঙ্গে আমরা কথা বলেছি। তারা এতে সম্মতি দিয়েছে’। টুর্নামেন্টের প্রতিটি ম্যাচ বেসরকারি টেলিভিশন চ্যানেল টি স্পোর্টসে সরাসরি সম্প্রচার হওয়ার কথা রয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ