Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

চাটমোহরে ছাত্রীরা ধুমপানে আসক্ত আইন-শৃংখলা কমিটির সভায় উদ্বেগ

চাটমোহর (পাবনা) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ অক্টোবর, ২০২২, ৬:২৩ পিএম

পাবনার চাটমোহর উপজেলার স্কুল কলেজে পড়ুয়া মেয়েরা ধূমপানে আসক্ত হয়ে পড়েছে বলে উদ্বেগ প্রকাশ করেছে চাটমোহর উপজেলা আইন-শৃংখলা কমিটির সভায় । প্রশাসন, পুলিশ বাহিনীর সদস্যগণ, অভিভাবক,সাংবাদিক মহল বিষয়টিতে বিশ্ময় প্রকাশ করেছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা. মমতাজ মহলের সভাপতিত্বে তাঁর সম্মেলন কক্ষে অনুষ্ঠিত উপজেলা আইন-শৃংখলা কমিটির সভায় উপস্থিত সকল সদস্য উদ্বেগ প্রকাশ করে বলেন, বর্তমানে চাটমোহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শতকরা প্রায় ৩৫% মেয়েরা ধুমপানে আসক্ত হয়ে পড়েছে। অনেক শিক্ষার্থীর স্কুল ব্যাগে পাওয়া গেছে দেশলাই, সিগারেট, টাইটার, গাঁজা। ক্লাসের আগে এবং পড়ে মেয়েরা দল বেঁধে ধুমপান করছে। অনেকে অনলাইনে ইলেকট্রিক সিগারেট ক্রয় করে ধুমপান করছে। কেউ কেউ আবার প্রকাশ্যেই বাবা-চাচার নাম বলে দোকান থেকে ক্রয় করছে বিভিন্ন ব্র্যান্ডের সিগারেট।
সভায় মেয়েদের সিগারেট-গাঁজা থেকে দূরে রাখতে অভিভাবকদের সচেতন হবার আহবান জানানো হয়। এছাড়া বর্তমান সময়ে ধুমপানের পাশাপাশি মোবাইলে আসক্ত হয়ে পড়েছে শিক্ষার্থীরা। এ অবস্থা চলতে থাকলে আগামীর বাংলাদেশ নিয়ে শংকা প্রকাশ করেন বক্তারা।



 

Show all comments
  • Shofik ২৭ অক্টোবর, ২০২২, ৯:২৭ পিএম says : 0
    ডিজিটাল দেশ, ডিজিটাল মানুষ, ডিজিটাল জীবন। তাহলে কেন ধূমপান গুরুত্বপূর্ণ বিষয়
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ