Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

সোনাইমুড়ীতে মাদ্রাসা শিক্ষককে বহাল রাখার দাবিতে শিক্ষার্থীদের পরীক্ষা বর্জন

সোনাইমুড়ী(নোয়াখালী) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ অক্টোবর, ২০২২, ৫:২৫ পিএম | আপডেট : ৫:৫০ পিএম, ২৭ অক্টোবর, ২০২২

নোয়াখালীর সোনাইমুড়ীতে মাদ্রাসা শিক্ষককে বহাল রাখার দাবিতে শিক্ষার্থীরা পরিক্ষা বর্জন করেছে।

বৃহস্পতিবার সোনাইমুড়ী পৌরসভার কাঁঠালি ইসলামিয়া দাখিল মাদ্রাসায় শ্রেণি শিক্ষক মো.নুরুল ইসলাম নাহিদকে তার পদে বহাল রাখার দাবিতে মাদ্রাসাটির শিক্ষার্থীরা ক্লাস পরিক্ষা বর্জন করে।

এ সময় শিক্ষার্থীরা শ্রেণী শিক্ষক নুরুল ইসলামকে তার পদে বহাল না রাখলে পরবর্তী শ্রেণি কার্যক্রম বন্ধ ও পরিক্ষা বর্জনের হুমকি প্রদান করেন।

জানা যায়, শিক্ষক নুরুল ইসলাম নাহিদ গত ২০১৬ সাল থেকে অত্র মাদ্রাসায় সহকারী শিক্ষক হিসেবে শিক্ষকতা করে আসছেন। গত বছর প্রতিষ্ঠানটি এমপিওভুক্ত হলে নির্দিষ্ট সংখ্যক শিক্ষক রেখে বাকিদের ছাঁটাইয়ের সিদ্ধান্ত নেন মাদ্রাসা ম্যানেজিং কমিটি। এর মধ্যে শিক্ষক নুরুল ইসলাম নাহিদের নামও আসে ছাঁটাইয়ের তালিকায়। এতে ক্ষুব্ধ হয়ে শিক্ষার্থীরা ক্লাস পরিক্ষা বর্জন করে।

শিক্ষার্থী ও অভিভাবকরা জানায় দীর্ঘদিন থেকেই এই শিক্ষক সুনামের সাথে পাঠদান করে আসছে। হঠাৎ কমিটির সদস্যরা মেধাবী এ শিক্ষককে মাদ্রাসা থেকে ছাঁটাইয়ের সিদ্ধান্ত নিলে শিক্ষার্থীদের পাঠদান ব্যহত হবে। তাই তাকে বহাল রাখার দাবি জানান শিক্ষার্থী ও অভিভাবকরা।



 

Show all comments
  • মোহাম্মদ ওয়াসিম ১৩ নভেম্বর, ২০২২, ৯:৪৪ পিএম says : 0
    অভিজ্ঞতার আলোকে চাকরি দেওয়া উচিৎ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ