Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রাইলি রুশোর ঝড়ো সেঞ্চুরিতে দ.আফ্রিকার রান পাহাড়ে চাপা পড়েছে বাংলাদেশ

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২৭ অক্টোবর, ২০২২, ১১:০৯ এএম

টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের বিপক্ষে রানের পাহাড় গড়েছে দ.আফ্রিকা। রাইলি রুশোর ঝড়ো সেঞ্চুরিতে বাংলাদেশকে ২০৬ রানের টার্গেট দিয়েছে তারা। টস জিতে ব্যাটিংয়ে নেমে রুশোর ঝড়ো সেঞ্চুরিতে ২০ ওভারে ৫ উইকেটে ২০৫ রান তোলে তারা।

দ.আফ্রিকার বিপক্ষে বিপদে টস হেরে ফিল্ডিংয়ে নেমে শুরুতেই উইকেট তুলে নেয় বাংলাদেশ। ইনিংসের প্রথম ওভারেই টেম্বা বাভুমাকে বিদায় করেন পেসার তাসকিন। ওভারের শেষ বলে মাত্র ২ রান করে বিদায় নেন। শুরুতে উইকেটে হারালেও কুইন্টন ডি কক ও রাইলি রুশো ব্যাটিংয়ে ঝড় তোলেন। ৫.৩ ওভারে এক উইকেটে ৬০ রান তোলে দ.আফ্রিকা তখনই বৃষ্টি হানা দেয়।

তখন কুইন্টন ডি কক ২১ ও রাইলি রুশো ৩৫ রান করে অপরাজিত ছিলেন। বৃষ্টির পর ব্যাটিংয়ে নেমে ভয়ঙ্কর হয়ে উঠেছেন এ দুই ব্যাটমম্যান। কুইন্টন ডি কক ও রাইলি রুশো মাত্র ১৩ ওভারেই এক উইকেটে ১৫০ রান পার করেছে। ১৮ ওভার শেষে ৩ উইকেটে ১৯৪ রান তোলে তারা।

তার আগে দলীয় ১৭০ রানের মাথায় কুইন্টন ডি কক ৩৮ বলে ৬৩ রান করে বিদায় নেন। অন্যদিকে ৫২ বলে ৭ বাউন্ডারি ও ৭ ছক্কায় আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে দ্বিতীয় সেঞ্চুরি করেন রুশো। অবশেষে ইনিংসের ১৯তম ওভারের তৃতীয় বলে ক্যাপ্টেন সাকিব আল হাসান বিদায় করেন রুশোকে। মাত্র ৫৬ বলে সাত বাউন্ডারি ও ৮ ছক্কায় ১০৯ রান করে লিটনের হাতে ক্যাচ দিয়ে বিদায় নেন। এরপর অন্যরা তেমন সুবিধা করতে পারেনি।

বল হাতে সাকিব দুটি এছাড়া তাসকি,হাসান ও আফিফ নেন একটি করে উইকেট।

এর আগে বৃহস্পতিবার সিডনি ক্রিকেট গ্রাউন্ডে টস জিতে প্রথমে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন দক্ষিণ আফ্রিকা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ