Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সালাহ-নুনেজের গোলে আয়াক্সকে হারিয়ে শেষ ষোলোতে লিভারপুল

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৭ অক্টোবর, ২০২২, ৭:০৯ এএম

লিভারপুলের সামনে সমীকরণটা ছিল সহজ।নকআউট পর্বে উঠতে এই ম্যাচে ড্র করলেই চলত অল রেডসদের। তবে দাপুটে জয় নিয়েই শেষ ষোলোর টিকেট নিশ্চিত করেছে দলটি। আমস্টারডামের ইয়োহান ক্রুইফ অ্যারেনায় আয়াক্সের বিপক্ষে বুধবার রাতে ইংলিশ জায়ান্ট ক্লাবটি জিতেছে ৩-০ গোলে।

প্রথামার্ধে আয়াক্সের গোলপোস্ট লক্ষ্য করে লিভারপুল অন টার্গেট শট নিতে পেরেছে মাত্র একটি।৪৩ মিনিটে সেই শট থেকেই গোল করেন সালাহ। দ্বিতীয়ার্ধের শুরুতে ইনজুরি কাটিয়ে দলে ফেরা নুনেজের গোলে ব্যবধান দিগুণ করে লিভারপুল। ৫১ মিনিটে হার্ভে এলিয়ট ফের একবার আয়াক্সের জালে বল জড়ালে বড় জয় নিশ্চিত হয় সালাহদের।

একই সময়ে আরেক ম্যাচে রেঞ্জার্সকে ৩-০ গোলে হারিয়েছে আগেই শেষ ষোলোর টিকেট নিশ্চিত করা নাপোলি। পাঁচ ম্যাচে শতভাগ সাফল্যে ১৫ পয়েন্ট নিয়ে ‘এ’ গ্রুপের শীর্ষে আছে ইতালিয়ান দলটি। ১২ পয়েন্ট নিয়ে দুইয়ে লিভারপুল। আয়াক্সের পয়েন্ট ৩, রেঞ্জার্সের শূন্য।

অন্যদিকে লেভারকুজেনের বিপক্ষে ২-২ গোলে ড্র করে গ্রুপ পর্ব থেকে বিদায় নিতে হয়েছে এটল্যাটিকো মাদ্রিদের।৯৯তম মিনিটে এটল্যাটিকোর ইয়ানিক কারাসকো পেনাল্টি মিস না করলে হয়ত এত দ্রুত আসর থেকে বিদায় নিতে হত না স্প্যানিশ ক্লাবটিকে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ