Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী হওয়ায় ঋষি সুনাককে মোদির অভিনন্দন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৬ অক্টোবর, ২০২২, ৯:১৫ পিএম

যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী হওয়ায় ঋষি সুনাককে অভিনন্দন জানিয়েছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। ঋষি সুনাক প্রথম ভারতীয় বংশোদ্ভূত ব্রিটিশ নেতা হয়ে ১০ নং ডাউনিং স্ট্রিটে পৌঁছে ইতিহাস তৈরি করেছেন। এজন্য এক টুইট বার্তায় মোদি তাকে অভিনন্দন ও দীপাবলীর শুভেচ্ছা জানিান। -বিজনেস টুডে, এএনআই

টুইট বার্তায় ভারতের প্রধানমন্ত্রী মোদি জানান, উষ্ণতম অভিনন্দন ঋষি সুনাক! আপনি যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী হওয়ার সাথে সাথে, আমি বিশ্বব্যাপী এক ইস্যুতে একসাথে কাজ করার এবং রোডম্যাপ ২০৩০ বাস্তবায়নের জন্য উন্মুখ। যুক্তরাজ্যের ভারতীয়দের 'লিভিং ব্রিজ'-এর জন্য বিশেষ দীপাবলির শুভেচ্ছা। কারণ, আমরা আমাদের ঐতিহাসিক সম্পর্ককে আধুনিক অংশীদারিত্বে রূপান্তরিত করি।

উল্লেখ্য, যুক্তরাজ্যের প্রধানমন্ত্রীর সরকারী বাসভবন ১০ নং ডাউনিং স্ট্রিটে পৌঁছে ইতিহাস তৈরি করেছেন বলেও ভারতীয় গণমাধ্যমগুলো উল্লেখ করেছে। ঋষি সুনাক টোরি এমপিদের দ্বারা কনজারভেটিভ পার্টির নেতা নির্বাচিত হন, যারা বলেছিলেন, দেশের অর্থনৈতিক স্থিতিশীলতা প্রয়োজন এবং সুনাক তাদের পছন্দ। সুনাক সাবেক প্রধানমন্ত্রী বরিস জনসনের অধীনে রাজকোষের চ্যান্সেলর (অর্থমন্ত্রী) হিসেবে দায়িত্ব পালন করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ