Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

স্টয়নিসের ১৭ বলের ঝড়ো ফিফটিতে উড়ে গেল শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২৫ অক্টোবর, ২০২২, ৮:৩৭ পিএম | আপডেট : ৮:৪৯ পিএম, ২৫ অক্টোবর, ২০২২

হার দিয়ে বিশ্বকাপ শুরু করলেও নিজেদের দ্বিতীয় ম্যাচে বড় জয় পেয়েছে স্বাগতিক অস্ট্রেলিয়া। মার্কাস স্টয়নিসের ঝড়ো ইনিংসে শ্রীলঙ্কাকে ৭ উইকেটে হারিয়েছে বর্তমান টি-টোয়েন্টির বিশ্বচ্যাম্পিয়নরা। শ্রীলঙ্কার দেয়া ১৫৮ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ১৬.৩ ওভারে ১৫৮ রান তুলে জয় নিশ্চিত করে অজিরা।

 

জয়ের লক্ষ্যে ব্যাট করতে নেমে আউট হন ডেভিড ওয়ার্নার ১১, মিচেল মার্শ ১৮, ও গ্লেন ম্যাক্সওয়েল ২৩ রানে। তবে
মাত্র ১৭ বলেই হাফসেঞ্চুরি পূর্ণ করেন মার্কাস স্টয়নিস। শেষ পর্যন্ত ১৮ বলে চার বাউন্ডারি ও ছয় ছক্কায় ৫৯ রান করে অপরাজিত থাকেন। এছাড়া অধিনায়ক অ্যারন ফিঞ্চ ৪২ বলে ৩১ রান করে অপরাজিত থাকেন। 


মঙ্গলবার টস হেরে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৫৭ রান তোলে লঙ্কানরা। এর আগে বিশ্বকাপের প্রথম ম্যাচেই নিউজিল্যান্ডের বিপক্ষে হেরেছে অজিরা। নিজেদের দ্বিতীয় ম্যাচে আজ পার্থে শ্রীলঙ্কার টস হেরে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন ক্যাপ্টেন ফিঞ্চ। অজিদের বিপক্ষে ব্যাট করতে নেমে শুরুতেই উইকেট হারায় লঙ্কানরা।

আগের ম্যাচে ঝড় তোলা ওপেনার কুশন মেন্ডিসকে দ্বিতীয় ওভারে দলীয় ৬ রানে হারায় তারা। মাঝে ও শেষদিকে চারিথ আসালাংকার ঝড়ো ইনিংসে ভর করে লঙ্কানরা এ রান তোলেন।

কুশল ৬ বলে ৫ রান করে বিদায় নেন। এরপর পাথুম নিশাঙ্কা ও ধনঞ্জয়া ডি সিলভার দ্বিতীয় উইকেট জুটিতে আসে ৬৯ রান। ধনঞ্জয়া ২৩ বলে ২৬ রানের ইনিংস খেলে অ্যাস্টন অ্যাগারের বলে ক্যাচ তুলে দিয়ে বিদায় নেন। এরপর ২২ রান যোগ হতেই রান আউট হয়ে ফেরেন ওপেনার নিশাঙ্কা। একপ্রান্ত ধরে রাখায় মনোযোগ দেওয়ায় ওয়ানডে গতিতে ৪৫ বলে ৪০ রান করেন তিনি।

লঙ্কানদের চতুর্থ ধাক্কা দেন মিচেল স্টার্ক। অজি ফাস্ট বোলারের বলে কামিন্সের হাতে ক্যাচ দিয়ে ফেরেন ভানুকা রাজাপক্ষে। এরপর নিয়মিত বিরতিতে উইকেট হারা শ্রীলঙ্কা। অধিনায়ক দাসুন শানাকা অজি উইকেটকিপার ম্যাথু ওয়েডের হাতে ক্যাচ ফেরেন ৩ রান করে। এরপর ১৮তম ওভারে দলীয় ১২০ রানে ষষ্ঠ উইকেট হিসেবে আউট হম ওয়ানিন্দু হাসারাঙ্গা (১)।

বিপর্যয়ের মধ্যেও হাল ধরে রাখেন চারিথ আসালাংকা। শেষ ওভারে তার ও করুণারত্নের ব্যাট থেকে আসে ২০ রান। পর্যন্ত ২৫ বলে ৩৮ রানে অপরাজিত থাকেন আসালাংকা। চামিকা করুণারত্নে করেন ৭ বলে অপরাজিত ১৪ রান।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ