Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

দুবাইয়ে নতুন বাড়ি কিনে রেকর্ড গড়লেন মুকেশ আম্বানি

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৫ অক্টোবর, ২০২২, ৪:১০ পিএম

মাত্র দুই মাসের ব্যবধানে, ভারতীয় ধনকুবের মুকেশ আম্বানি (৬৫) ২৪ কোটি ৩০ লাখ ডলার দিয়ে দুবাইতে দুটি বিলাসবহুল বাড়ি কিনেছেন, যা ওই অঞ্চলে সম্পত্তি কেনার রেকর্ড ভেঙেছে।

গত সেপ্টেম্বরে, মুকেশ তার ছেলে অনন্তের জন্য ৮ কোটি ডলার দিয়ে একটি ১০ বেডরুমের প্রাসাদ কেনেন। এর পরে তিনি একটি সুপরিচিত কুয়েতি ব্যবসায়ীর কাছ থেকে ১৬ কোটি ৩০ লাখ ডলার দিয়ে আরেকটি বিলাসবহুল প্রাসাদ কিনেছেন। অক্টোবরের মাঝামাঝি সংবাদ সংস্থা ব্লুমবার্গ এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে।

বাড়িটির বিস্তারিত বিবরণ পাওয়া যায়নি। শুধুমাত্র এর ছবি এবং ক্রেতার পরিচয় সম্প্রতি অভ্যন্তরীণ সূত্র দ্বারা ফাঁস করা হয়েছে। জানা যায়, আম্বানি দুই সপ্তাহ আগে একটি ব্যক্তিগত চুক্তিতে বিচসাইড ভিলাটি কিনেছিলেন। আগের মালিক হলেন কুয়েতি টাইকুন মোহাম্মদ আলশায়া যিনি লেনদেনের গোপনীয়তার দাবি করেছেন বলে এনডিটিভি জানিয়েছে।

দুবাই ল্যান্ড ডিপার্টমেন্ট পাম জুমেইরাতে ১৬ কোটি ৩০ লাখ ডলারের একটি সম্পত্তি বিক্রির রিপোর্ট করার পরেই চুক্তিটি ফাঁস হয়েছিল। এটি ক্রেতার পরিচয় প্রকাশ করেনি, তবে বেশ কয়েকটি প্রকাশনা আম্বানিকে ক্রেতা হিসাবে নাম দিয়েছে। আলশায়ার হচ্ছেন স্টারবাকস, এইচএন্ডএম এবং ভিক্টোরিয়াস সিক্রেট সহ নামকরা ব্র্যান্ডগুলোর স্থানীয় ফ্র্যাঞ্চাইজির মালিক।

কিছু মিডিয়া আলশায়াকে উপসাগরীয় অঞ্চলের অন্যতম শক্তিশালী আরব বলে অভিহিত করেছে, উপসাগর, উত্তর আফ্রিকা এবং পূর্ব ইউরোপীয় অঞ্চলের বৃহত্তম খুচরা বিতরণ ব্যবসাগুলোতে তার নিয়ন্ত্রণ রয়েছে। অটো ইভোলিউশন অনুসারে, তার সম্পত্তির নেট মূল্য প্রায় ৭০০ কোটি ডলার। সূত্র: সাউথ চায়না মর্নিং পোস্ট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ