Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পশ্চিম তীরে ইসরায়েলি বাহিনীর ভয়াবহ তাণ্ডবে ৬ ফিলিস্তিনি নিহত

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২৫ অক্টোবর, ২০২২, ২:০৫ পিএম

অধিকৃত পশ্চিম তীরে ইসরায়েলি বাহিনীর ভয়াবহ তাণ্ডবে অন্তত ছয় ফিলিস্তিনি নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ২১ জন। সংঘর্ষ চলমান থাকায় হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। ফিলিস্তিনের কর্মকর্তাদের বরাতে এ তথ্য জানিয়েছে আল-জাজিরা।
ফিলিস্তিনি ফাতাহ আন্দোলনের এক মুখপাত্র জানান, মঙ্গলবার (২৫ অক্টোবর) ভোরে ইসরায়েলি বাহিনী নাবলুস শহরে প্রবেশ করলে ফিলিস্তিনি নিরাপত্তা বাহিনী ও সশস্ত্র যোদ্ধাদের সঙ্গে সংঘর্ষ হয় তাদের।
এদিকে ফিলিস্তিনের স্বাস্থ্য মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে, ইসরায়েলি বাহিনীর গুলিতে নাবলুসে পাঁচজন নিহত হয়েছেন। নিহতদের মধ্যে একজন নিরস্ত্র বেসামরিকও রয়েছেন। এ ছাড়া রামাল্লায় ইসরায়েলি সেনার গুলিতে নিহত হয়েছেন আরেক ফিলিস্তিনি।
ফিলিস্তিনের প্রেসিডেন্টের মুখপাত্র নাবিল আবু রুদেইনেহ এক বিবৃতিতে বলেন, ‘প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস নাবলুসে আমাদের জনগণের বিরুদ্ধে এই আগ্রাসন বন্ধ করার জন্য জরুরি ভিত্তিতে যোগাযোগ করছেন।’ এসব হামলার জন্য ইসরায়েলি বাহিনীর বিপজ্জনক ও ধ্বংসাত্মক পরিণতি হবে বলে হুঁশিয়ারি দেন তিনি।
তবে ইসরায়েলি বাহিনী হামলার বিষয়ে কিছু জানায়নি। তাঁরা বলেছে, তাদের বাহিনী নাবলুসে অভিযানে আছে।
সম্প্রতি ইসরায়েলি বাহিনী ও ফিলিস্তিনিদের মধ্যে সংঘাত আরও বেড়েছে। বিশেষ করে পশ্চিম তীরে ইসরায়েলি বাহিনীর অভিযানকে কেন্দ্র করে বেড়েছে এই সংঘাত।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ