Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

লটারি জিতে বিপত্তি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

ভাগ্য পরিবর্তনের জন্য লটারি টিকিট কাটতেন আরামবাগের যুবক স্বরূপ বাগ। ভাগ্যের চাকা ঘোরে গত বৃহস্পতিবার রাতে। ৬০ টাকার টিকিট কেটে এক কোটি টাকার প্রথম পুরস্কারের বিজেতা হন তিনি। তখন থেকেই শুরু হয় বিপত্তি। পুরস্কারের খবর জানাজানি হতেই তার বাড়িতে হানা দেয় দুষ্কৃতীরা, লটারি টিকিটটি খোঁজার জন্য। ঘটনাকে ঘিরে এলাকায় ছড়ায় চাঞ্চল্য একালায়। প্রাণের ভয়ে পুলিশের শরণাপন্ন হয়েছেন কোটি টাকার বিজেতা স্বরূপ বাগ ও তার পরিবার।
স্থানীয় সূত্রের খবর, স্বরূপের বাবা সাইকেলে করে লটারি টিকিট বিক্রি করতেন দীর্ঘ কুড়ি বছর ধরে। আরামবাগের চন্দ্রকোনা এলাকায় ছোট্ট মাটির কুড়ে ঘরই তাদের অস্থানা। ছেলে স্বরূপ স্থানীয় একটি ডায়াগনস্টিক সেন্টারে কাজ করেন। বৃহস্পতিবার সন্ধ্যায় সে তার বাবার থেকেই টিকিটটি সংগ্রহ করেন। টিকিটের ফলাফল ঘোষণা হওয়ার পরই শুরু হয় বিপত্তি। স্বরূপ ও তার বাবাকে রাস্তায় চার-পাঁচ জন দুষ্কৃতী আটক করে। তাদের থেকে টিকিটটি হাতিয়ে নেওয়ার চেষ্টা করে। কোনোক্রমে স্বরূপ ও তার বাবা প্রাণ বাঁচিয়ে পালায় ওই জায়গা ছেড়ে। ভয়তে তারা আর রাতে পাশের একটি গ্রামে এক নিকট আত্মীয়র বাড়িতে গা ঢাকা দেয়। সেদিন রাত থেকেই শুরু হয় দুষ্কৃতীদের তাণ্ডব।
স্থানীয় এক বাসিন্দা মাধবী বাগ জানান, বৃহস্পতিবার মধ্যরাতে বাইক নিয়ে কিছু দুষ্কৃতী তার ভাসুর স্বরূপ বাঘের বাড়িতে হানা দেয়। স্বরূপ ও তার বাবা প্রাণের ভয়ে আগেই গা ঢাকা দিয়েছিল অন্যত্র। ফাঁকা বাড়িতে দরজা ভেঙে ঘরে ঢুকে দুষ্কৃতীরা লটারি টিকিটটি খোঁজে। খুটখাট শব্দ পেয়ে মাধবী দেবীর ঘুম ভেঙে যায়। তিনি বাইরে এসে দেখেন তার ভাসুরের বাড়িতে বেশ কিছু লোক ঢুকে রয়েছে। তিনি চেঁচামেচি করতেই লোকজনরা পালিয়ে যায় সেখান থেকে। তিনি আরও জানান এতদিন তাদের কাছে টাকা পয়সার অভাব ছিল কিন্তু প্রাণের ভয়ে ছিল না। এখন লটারিতে টাকা জিতে প্রাণের ভয়ে আতঙ্কিত পরিবারের লোকজনরা।
এ বিষয়ে স্বরূপ বাগ জানান, শেষ পাঁচ বছর ধরে প্রতিদিনই সে লটারির টিকিট কাটতেন। কখনও বাবার থেকে কখনও অন্য কারও থেকে। সেই মতনই বৃহস্পতিবার বিকেলে কাজ থেকে ফেরার সময় লটারি টিকিট কাটেন তিনি। রাতে জানতে পারেন যে কোটি টাকার মালিক হয়েছেন। খবর ছড়িয়ে পড়তেই একদল দুষ্কৃতী তার থেকে টিকিট ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। কোনক্রমে প্রাণ বাঁচিয়ে সেখান থেকে পালায় স্বরূপ ও তার বাবা। ওই রাতে পাশের গ্রামে এক নিকট আত্মের বাড়িতে গা ঢাকা দেয় তারা। পরদিন সকাল হতেই আরামবাগ থানায় পুলিশের দারস্ত হন তিনি। প্রাণের ভয়ে তার পরিবারের লোকজনদেরকেও অন্যত্র পাঠিয়ে দিয়েছেন। এখনও পর্যন্ত তিনি পুলিশ থানাতেই রয়েছেন বাড়ি আসার সাহস করে উঠতে পারছেন না তারা
পুলিশ সূত্রে খবর, স্বরূপ এবং তার বাবা আতঙ্কিত হয়ে পুলিশের দ্বারস্থ হয়েছেন। পুলিশের কাছে এখনও পর্যন্ত কোনও অভিযোগ দায়ের করা হয়নি। শুক্রবার থেকেই ওই দু’জন থানাতেই রয়েছেন। সূত্র : নিউজ ১৮।



 

Show all comments
  • hassan ২৫ অক্টোবর, ২০২২, ১২:০৪ পিএম says : 0
    আওয়ামী জঙ্গিরাই এদের টাকা হাতিয়ে নেওয়ার চেষ্টা করছে আর পুলিশ কেন এদের কেস নিবে এটা তো আওয়ামী জঙ্গীদের বন্ধু
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ