Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

৪৫ মিনিটের রোমাঞ্চ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৫ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

পয়সা ফেক, তমাশা দেখ!... এটাই দুনিয়ার খেলা। বিশ্বজুড়ে মজা এবং বিনোদনের জন্য অনেক ব্যবস্থা রয়েছে। এমনই এক রোমাঞ্চকর অভিজ্ঞতার কথা তুলে ধরা হচ্ছে। লাভ ক্লাউড মার্কিন যুক্তরাষ্ট্রের লাস ভেগাসের একটি সংস্থা। এর কাজ হল আকাশ পথে আপনার জীবনে ‘রং আনা’! এই ফ্লাইটে চড়ে আপনি যা খুশি করতে পারেন।
লাভ ক্লাউড জেট চার্টার ফ্লাইটে আপনাকে ৪৫ মিনিটের জন্য ৯৯৫ ডলার অর্থাৎ প্রায় ১ লাখ ১ হাজার বাংলাদেশি টাকা ব্যয় করতে হবে। এরপর আপনি লাস ভেগাসের আকাশে ৫২৮০ ফুট উড়তে পারবেন। টেকঅফের দুই মিনিট পর সিট বেল্ট খুলে ফেলা যায়। আপনি যদি দেড় ঘণ্টার ফ্লাইটে যেতে চান, তাহলে আপনাকে খরচ করতে হবে ১৪৯৫ ডলার বা প্রায় ১ লাখ ৫২ হাজার বাংলাদেশি টাকা।
আমেরিকান সংবাদপত্র নিউইয়র্ক পোস্টের খবর অনুযায়ী, এ বিমানে একসঙ্গে ৬ জন চড়তে পারবেন। একটি বিছানা, একটি চাদর এবং একটি বিশেষ বালিশ দেওয়া হয়। কিন্তু জায়গা কম থাকায় এসব খুব একটা আরামদায়ক নয়। এসব জিনিস হবে কেবিনের মাপ অনুযায়ী। পাইলট ব্লেকের মতে, এখানে সব ধরনের মানুষ আসেন। বৃদ্ধ দম্পতি থেকে নবদম্পতি। তারা দু’জন যাত্রীকে নিয়ে উড়েছিলেন যারা একে অপরের সঙ্গে প্রতারণা করেন। তাই সেখানেই স্বাক্ষর করে তারা একে অপরকে বিদায় জানান।
ফ্লাইটে যাওয়ার সময় দম্পতিকে সম্পূর্ণ গোপনীয়তার প্রতিশ্রুতি দেওয়া হয়। তাই পাইলটকে ককপিটেও হেডফোন পরতে বলা হয়। আপনি একবার অবতরণ করলে আপনি ক্লাবে যোগদান করেছেন তা প্রমাণ করার জন্য আপনি একটি মাইল হাই ক্লাব সার্টিফিকেট পাবেন। অর্থাৎ সবকিছুই খুব রোমাঞ্চকর হতে চলেছে।
প্রায় সাত বছর আগে লাভ ক্লাউড রোমান্টিক ডিনারে অফার করা হত। অ্যাডভেঞ্চার ফ্লাইটে অনেককে নিয়ে যাওয়ার ব্যবস্থাও ছিল। কিন্তু এতে খুব বেশি আয় বা লাভ না হওয়ায়,ব্যবসার মডেল পরিবর্তন করে সংস্থা। সূত্র : নিউইয়র্ক পোস্ট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ