Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ঘূর্ণিঝড় থেকে জীবন, পুলিশের স্থাপনা, অস্ত্র-গোলাবারুদ রক্ষা করতে হবে -আইজিপি

নিজস্ব প্রতিবেদক | প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০২২, ৯:০২ পিএম

পুলিশ কর্মকর্তাদের উদ্দেশে আইজিপি চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেছেন,
ঘূর্ণিঝড়ের কবল থেকে নিজেদের জীবন, পুলিশের স্থাপনা, অস্ত্র-গোলাবারুদ এবং অন্যান্য সরঞ্জাম রক্ষা করতে। পাশাপাশি জনগণের জানমাল রক্ষাসহ তাদের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে হবে।

সোমবার পুলিশ হেডকোয়ার্টার্স থেকে সকল রেঞ্জ ডিআইজি, মেট্রোপলিটন পুলিশের কমিশনার, বিশেষায়িত নৌ পুলিশ, হাইওয়ে পুলিশ, ট্যুরিস্ট পুলিশ এবং উপকূলবর্তী জেলার পুলিশ সুপারদের সাথে এক ভার্চুয়াল সভায় এ নির্দেশ দেন তিনি।

তিনি স্থানীয় প্রশাসন এবং অন্যান্য সংস্থার সাথে সমন্বয়ের মাধ্যমে দুর্যোগপূর্ণ এলাকার জনগণকে আশ্রয়কেন্দ্রে সরিয়ে নেয়ার জন্য পুলিশ কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন।

আইজিপি বলেন, দুর্যোগকালে আশ্রয়কেন্দ্র, গুরুত্বপূর্ণ অফিস ও স্থাপনাসমূহের প্রয়োজনীয় নিরাপত্তা নিশ্চিত করতে হবে। ঘূর্ণিঝড় পরবর্তী সময়ে উদ্ধারকারী দল, অ্যাম্বুলেন্স, জরুরি ওষুধ, ত্রাণ সামগ্রী ইত্যাদি দ্রুত গন্তব্যে পৌঁছানোর ব্যবস্থা গ্রহণ করতে হবে।

ঘূর্ণিঝড় 'সিত্রাং' মোকাবেলায় সতর্ক থাকার জন্য পুলিশকে নির্দেশ দিয়েছেন পুলিশের মহাপরিদর্শক।

পুলিশ কর্মকর্তাদের উদ্দেশে আইজিপি বলেন, ঘূর্ণিঝড়ের কবল থেকে নিজেদের জীবন, পুলিশের স্থাপনা, অস্ত্র-গোলাবারুদ এবং অন্যান্য সরঞ্জাম রক্ষা করতে হবে। পাশাপাশি জনগণের জানমাল রক্ষাসহ তাদের সার্বিক নিরাপত্তা নিশ্চিত করতে হবে।


ঘূর্ণিঝড় 'সিত্রাং' সার্বক্ষণিক মনিটরিংয়ের জন্য পুলিশ হেডকোয়ার্টার্সে কন্ট্রোল রুম স্থাপন করা হয়েছে।

সভায় পুলিশ হেডকোয়ার্টার্স প্রান্তে অতিরিক্ত আইজিপি মো. কামরুল আহসান, অতিরিক্ত আইজিপি মো. আতিকুল ইসলাম, অতিরিক্ত আইজিপি মো. মাজহারুল ইসলামসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ