Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

বিশ্ব মুসলিমকে চরমভাবে আহত করবে উম্মাহ কল্যাণ সংস্থা বাংলাদেশ

ভারতে তিনশ’ মাদরাসা বন্ধের হঠকারী সিদ্ধান্ত-----

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০২২, ৭:৩৪ পিএম

ভারতের উত্তর প্রদেশ রাজ্যসরকার কর্তৃক বিশ্ববিখ্যাত ইসলামী বিদ্যাপীঠ বিশ্বের কোটি কোটি মুসলমানের হৃদয়ের স্পন্দন দারুল উলূম দেওবন্দসহ তিনশত সাতটি মাদরাসা বন্ধ করে দেয়ার ঘৃণ্য চক্রান্তের বিরুদ্ধে তীব্র প্রতিবাদ ও ক্ষোভ প্রকাশ করেছেন উম্মাহ কল্যাণ সংস্থা বাংলাদেশ ঢাকার নেতৃবৃন্দ।
সংস্থার সভাপতি ও সাধারণ সম্পাদক মুহাম্মদ ইসমাঈল বুখারী ও কাজী মুহাম্মদ আমানত উল্লাহ এক বিবৃতিতে বলেন, দারুল উলূম দেওবন্দ নিছক একটি শিক্ষা প্রতিষ্ঠান নয়; বরং উপমহাদেশের স্বাধীনতা আন্দোলনের এক দুর্ভেদ্য ঘাটি ছিল এটি। এতো ভারত সরকারের জন্য গৌরবের বিষয়। এ ইতিহাস তো তাদের অজানা থাকার কথা নয়।
নেতৃবৃন্দ বলেন, দারুল উলূম দেওবন্দ শুধুমাত্র ভারতীয় মুসলমানদের শ্রদ্ধা ও ভালোবাসার পাত্র নয়; বরং পুরো বিশ্বের মুসলমানদের ভক্তি, শ্রদ্ধা ও ভালোবাসা এ প্রতিষ্ঠানের সঙ্গে জড়িত। এর বিরুদ্ধে যে কোনো হঠকারী সিদ্ধান্ত বিশ্ব মুসলিমকে চরমভাবে আহত করবে। আমরা ভারতের রাজ্য সরকারকে এই হিংসাত্মক ও আত্মঘাতী সিদ্ধান্ত থেকে সরে আসার আহ্বান জানাই।



 

Show all comments
  • মুহাম্মদ ইসমাঈল বুখারী ২৫ অক্টোবর, ২০২২, ১২:৪৮ পিএম says : 0
    তাদের দুরভিসন্ধি সফল হবে না ইনশাআল্লাহ।
    Total Reply(0) Reply
  • মুহাম্মদ ইসমাঈল বুখারী ২৫ অক্টোবর, ২০২২, ১২:৪৮ পিএম says : 0
    তাদের দুরভিসন্ধি সফল হবে না ইনশাআল্লাহ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ