Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নেছারাবাদে সিত্রাং এর ভয়াবহতা শুরু হয়েছে এলাকায় এলাকায় চলছে মাইকিং

নেছারাবাদ(পিরোজপুর)সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০২২, ৪:৩৩ পিএম

পিরোজপুরের নেছারাবাদে ঘূর্নিঝড় সিত্রাং ক্রমশ ভয়ালরূপ ধারন করছে। রোববার সকাল থেকে রাত পর্যন্ত একটানা ঘুরি ঘুরি বৃষ্টি হওয়ার পর মধ্য রাতথেকে ধমকা হাওয়া সহ প্রবল বেগে বর্ষন হচ্ছে। মানুষজনের মধ্য একটা অজানা আতঙ্ক বিরাজ করছে প্রশাসন স্থানীয় ইউনিয়ন পরিষদের পক্ষ থেকে লোকজনকে নিরাপদ আশ্রয়ে যেতে এলাকায় মাইকিং করা হচ্ছে। ইতোমধ্য কিছুুু কিছুু লোক আশ্রয়ন কেন্দ্রে উঠেছে। তবে বেশির ভাগ মানুুষ আশ্রয়ন কেন্দ্রে যেতে অনিহা দেখাচ্ছে।


নেছারাবাদ উপজেলা স্বাস্থ্য ও প:প: কর্মকর্তা ডা: ফিরোজ কিবরিয়া বলেন, ঘূর্নিঝড় মোকাবিলায় হাসপাতালে সার্বক্ষনিক একটি কন্ট্রোলরুম খোলা হয়েছে। এছাড়াও, উপজেলার দশটি ইউনিয়নে একটি করে মেডিকেল টিম গঠন করা হয়েছে।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মানস কুমার দাস বলেন, ঘূর্নিঝড় মোকাবিলায় উপজেলার ২৮ সাইক্লোন শেল্টার প্রস্তুত রাখা হয়েছে। এছাড়াও আশ্রয়নবাসীর জন্য প্রশাসনের পক্ষ থেকে শুকনা খাবারের ব্যাবস্থা রাখা হয়েছে। তিনি আরো বলেন, সিগন্যাল বাড়ার সাথে সাথে আমাদের প্রস্তুতি আরো জোড়দার করা হয়েছে।

নেছারাবাদ উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: মাহবুল্লাহ মজুমদার জানান, ঘূর্নিঝড় সিত্রাং মোকাবিলায় সব ধরনের প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। সব কয়টি সাইক্লোন শেল্টার প্রস্তুত রাখা হয়েছে। ইতোমধ্য মানুষজন আশ্রয়ন কেন্দ্র আশা শুরু করেছে। সেখানে স্থানীয়ভাবে শুকনা খাবারের ব্যবস্থা করতে বলা হয়েছে। ইতোমধ্য আশ্রয়ন বাসীদের জন্য প্রাথমিকভাবে ৫০ বস্তা শুকনা খাবার বরাদ্দ আসছে। প্রয়োজনে চাহিদানুযায়ি আরো বরাদ্দ আসবে। তিনি আরো বলেন, সবাইকে সচেতন করা সহ নিরাপদে আশ্রয়নে উঠতে মাইকিং করে অনুরোধ করা হচ্ছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ