Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

বিসিএস উইমেন নেটওয়ার্কের সভাপতি ড. ফারহিনা আহমেদ, মহাসচিব সায়লা ফারজানা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০২২, ৩:৩৪ পিএম

বাংলাদেশ সিভিল সার্ভিসে কর্মরত নারী কর্মকর্তাদের সংগঠন বিসিএস উইমেন নেটওয়ার্কের নতুন সভাপতি নির্বাচিত হয়েছেন বন, পরিবেশ ও জলবায়ু মন্ত্রণালয়ের সচিব ড. ফারহিনা আহমেদ। পুনরায় মহাসচিব হিসেবে দ্বিতীয়বারের মতো নির্বাচিত হয়েছেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের যুগ্মসচিব সায়লা ফারজানা। আজ রোববার সংগঠনের এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

গত শনিবার রাজধানীর বিয়াম ফাউন্ডেশনে অনুষ্ঠিত সংগঠনটির ৪র্থ বার্ষিক সাধারণ সভায় সর্বসম্মতিক্রমে ১৯টি ক্যাডারের নারী কর্মকর্তাদের সমন্বয়ে আগামী এক বছরের জন্য ৩১ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। সংগঠনের বিদায়ী সভাপতি সাবেক খাদ্য সচিব ড. মোছাম্মৎ নাজমানারা খানুমের সভাপত্বিতে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান এমপি।বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য কমিশনার সুরাইয়া বেগম এবং প্রাথমিক ও গনশিক্ষা মন্ত্রনালয়ের সিনিয়র সচিব মো. আমিনুল ইসলাম খান।
সিভিল সার্ভিসে নারী কর্মকর্তার জন্য সমান সুযোগ সৃষ্টি ও জেন্ডার ন্যায্যতা আনয়নে বৈষম্যমুক্ত কর্ম-পরিবেশ সৃষ্টির উদ্দেশ্যকে সামনে রেখে ২০১০ সালের অক্টোবর মাসে প্রতিষ্ঠিত হয় বিসিএস উইমেন নেটওয়ার্ক।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিসিএস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ