Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

চিনি, সোডিয়ামের সাথে কাপড়ের রং মিশিয়ে তৈরী হতো এসএমসি’র ওরস্যালাইন

সাভার থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০২২, ১২:৫৩ পিএম

ঢাকার সাভারের আশুলিয়ায় এসএমসি কোম্পানীর মোড়ক ব্যবহার করে নকল খাবার স্যালাইন তৈরীর একটি কারখানায় অভিযান পরিচালনা করে একজনকে আটক করেছে পুলিশ।
কারখানাটিতে চিনি ও সোডিয়ামের সাথে কাপড়ের রং মিশিয়ে তৈরী করা হতো এসএমসি’র ওরস্যালাইন। এছাড়াও নকল ইনো ও ট্যাং তৈরি করে তা বজারজাত করা হতো।
শনিবার রাতে আশুলিয়ার নিরিবিলির ইস্টার্ণ হাউজিং এলাকায় ‘বিজি ফ্রেস ফুড এন্ড বেভারেজ লিমিটেড’ নামের ওই কারখানায় নকল স্যালাইনের চালানসহ এক কর্মচারিকে আটক করে পুলিশে খবর দেয় আসল এসএমসি স্যালাইন কোম্পানীর কর্তৃপক্ষ। পরে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে একজনকে আটক করে।
আটক মিরাজুল ইসলাম মোল্লা (৩০) কারখানাটির কেমিস্ট হিসেবে কাজ করতো বলে জানিয়ে তিনি বলেন, পড়ালেখায় এস এসসি ফেল করেছেন। গোপালগঞ্জের কোটালীপাড়া থানার টিহাটি গ্রামের মৃত ময়ের আলী মোল্লার ছেলে তিনি।
তবে কারখানাটির মালিক মিজানুর রহমান জাহিদ, লিপন গাজী ও মোঃ সাদেক হোসেন পালিয়ে যাওয়ায় তাদের আটক করতে পারেনি পুলিশ।
এসএমসি এন্টারপ্রাইজের ঢাকা পশ্চিম জোন এর সিনিয়র সেলস ম্যানেজার মোঃ গোলাম রিয়াজ বলেন, আমরা গোপন সূত্রে জানতে পারি এখানে নকল ভাবে আমাদের কোম্পানির মোড়ক ব্যবহার করে ওরস্যালাইন তৈরি করে বাজারজাত করা হচ্ছিল। পরে সন্ধ্যার দিকে কারখানাটির সামনে এসে নকল স্যালাইন কার্টন ভর্তি করে বাজারজাত করার জন্য ভ্যানে করে নেয়ার সময় ধরে ফেলি। পরে কারখানার ভেতরে প্রবেশ করতেই বিপুল পরিমান স্যালাইন তৈরির কাঁচা মাল ও আমাদের কোম্পানি মোড়ক দেখতে পাই। তারা শুধু স্যালাইন নয় ইনো ও ট্যাং নকল ভাবে মোড়ক জাত করে বাজারে বিক্রি করতো। পরে পুলিশকে আমরা খবর দেই।
আশুলিয়া থানার পরিদর্শক (তদন্ত) আব্দুর রাশিদ বলেন, খবর পেয়ে আমরা ঘটনাস্থলে এসে মালামাল জব্দ করি ও একজনকে আটক করি। এই বিষয়ে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ