Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ধেয়ে আসছে ঘূর্ণিঝড় সিত্রাং ভোলায় প্রস্তুত ৭৪৬ আশ্রয়কেন্দ্র

ভোলা জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০২২, ১০:৩৪ এএম

ঘূর্ণিঝড় সিত্রাংয়ের প্রভাবে ভোলায় সোমবার সকাল থেকেই থেকে বৈরী আবহাওয়া বিরাজ করছে। জেলাজুড়ে গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হচ্ছে। আকাশ রয়েছে মেঘাচ্ছন্ন। আবহাওয়ার বিশেষ বিজ্ঞপ্তিতে উপকূলীয় জেলা ভোলাকে ৪ নম্বর স্থানীয় সতর্ক সংকেত দেখাতে বলা হয়েছে। এদিকে
ঘূর্ণিঝড় মোকাবেলায় রোববার (২৩ অক্টোবর) দুপুরে জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভা অনুষ্ঠিত হয়েছে। সভায় জেলার সকল দফতরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
জেলা প্রশাসক মো. তৌফিক-ই-লাহী চৌধুরী জানিয়েছেন, ঘূর্ণিঝড় মোবাকেলায় জেলা প্রশাসনের পক্ষ থেকে সকল প্রস্তুতি নেয়া হয়েছে। সরকারি সব দফতরের কর্মকর্তা-কর্মচারীদের কর্মস্থলে থাকতে নির্দেশ দেওয়া হয়েছে। ইতোমধ্যে জেলার ৭৪৬টি আশ্রয়কেন্দ্র প্রস্তুত করা হয়েছে।
জেলায় মোট ৮টি কন্ট্রোল রুম খোলা হয়েছে। ১৩ হাজার ৬৬০ জন স্বেচ্ছাসেবক প্রস্তুত রয়েছে। জেলার ৭০ ইউনিয়ন ও ৭ উপজেলায় একটি করে মেডিকেল টিম গঠন করা হয়েছে।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ঘূর্ণিঝড় সিত্রাং
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ