Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দুই ‘বন্ধু’র কী খাতির!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৪ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

খাঁচাবন্দি জিরাফের দল। তাদের দিকে গুটিগুটি পায়ে এগিয়ে গেল ছোট্ট জলহস্তি। তারপর দুই ‘বন্ধু’র সে কী খাতির! তাদের ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। ভিডিওতে দেখা গেছে, একটি জিরাফের খাঁচার কাছে ধীর পায়ে হাজির জলহস্তির বাচ্চা।

জলহস্তির বাচ্চাকে দেখে খাঁচার ফাঁক দিয়ে লম্বা গলা বাড়িয়ে দিয়েছে ‘বন্ধু’ জিরাফ। জিরাফকে ছুঁতে মুখ উঁচু করেছে জলহস্তিটিও। একে অপরের নাকে নাক লাগিয়ে বেশ কিছুক্ষণ দাঁড়িয়ে ছিল। এই দৃশ্যেই মুগ্ধ হয়েছেন অনেকে। এই ভিডিও মনে করিয়ে দিয়েছে যুক্তরাষ্ট্রের জনপ্রিয় অ্যানিমেশন ছবি ‘মাদাগাস্কার’-এর কথা।
২০০৫ সালের এই ছবিতে ৪ পশুর মধ্যে জমাট বন্ধুত্ব দেখানো হয়েছিল। সেই ৪ জন পশুর মধ্যে এক জলহস্তি এবং এক জিরাফও ছিল। এ ছাড়া ছিল সিংহ এবং জেব্রা। জিরাফ, জলহস্তির প্রেমকাহিনি ছিল ‘মাদাগাস্কার’-এর অন্যতম আকর্ষণ।
ভিডিওটি দেখে জিরাফ-জলহস্তির বন্ধুত্বের প্রশংসা করেছেন অনেকে। নানা জনে নানা মন্তব্য করেছেন এই ভিডিওর নিচে। কেউ ‘মাদাগাস্কার’-এর অনুষঙ্গ টেনে এনেছেন। কেউ আবার জানিয়েছেন, ভিডিওটি দেখে তাদের দিন ভাল হয়ে গেছে। সূত্র : ইন্ডিয়া ডটকম, ইন্ডিয়া টাইমস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ