Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ডিনিপারের বাম তীরে নাগরিকদের সরে যাওয়ার নির্দেশ খেরসন প্রশাসনের

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ অক্টোবর, ২০২২, ৬:২০ পিএম

শনিবার তার টেলিগ্রাম চ্যানেলে পোস্ট করা বিবৃতি অনুসারে খেরসন আঞ্চলিক প্রশাসন গোলাগুলির বিপদের কারণে স্থানীয় বেসামরিক নাগরিকদের ডেনিপার নদীর ওপারে খেরসন শহর ছেড়ে তার বাম তীরে যাওয়ার আহ্বান জানিয়েছে।

‘খেরসনের সকল বেসামরিক নাগরিকদের অবিলম্বে শহর ত্যাগ করতে হবে। খেরসনের বেসামরিক বাসিন্দা, বেসামরিক প্রশাসনের দপ্তর এবং মন্ত্রণালয়ের কর্মীদের ডিনিপারের বাম তীরে স্থানান্তরিত করতে হবে,’ বিবৃতিতে বলা হয়েছে। প্রশাসন সামনে একটি উত্তেজনাপূর্ণ পরিস্থিতি, সেইসাথে শহরে ব্যাপক গোলাগুলি এবং সন্ত্রাসী হামলার ক্রমবর্ধমান বিপদ দ্বারা এই দাবি ব্যাখ্যা করেছে।

মঙ্গলবার, খেরসন অঞ্চলের ভারপ্রাপ্ত গভর্নর ভ্লাদিমির সালদো ঘোষণা করেছেন যে, খেরসন অঞ্চলে ডিনিপার নদীর ডান তীরে বসবাসকারী বেসামরিক নাগরিকদের বন্যার হুমকির কারণে এর বাম তীরে সরিয়ে নেয়া হবে, যা কাখোভকা জলবিদ্যুৎ কেন্দ্রে ইউক্রেনের সামরিক হামলার কারণে শুরু হতে পারে।

সালদো সতর্ক করেছিলেন যে, ইউক্রেন নিকোলায়েভ এবং ক্রিভয় রোগের কাছে যথেষ্ট সেনা জমায়েত করছে। ভারপ্রাপ্ত গভর্নরের মতে, স্থানীয় বাসিন্দাদের স্থানান্তরিত করার সিদ্ধান্তটি ব্যাপক প্রতিরক্ষামূলক দুর্গ নির্মাণের কারণেও হয়েছিল। সূত্র: তাস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ