Inqilab Logo

শনিবার, ২৪ ফেব্রুয়ারি ২০২৪, ১১ ফাল্গুন ১৪৩০, ১৩ শাবান সানি ১৪৪৫ হিজরী

রাজবাড়ীতে জেলা পর্যায়ে তথ্য অধিকার আইন বিষয়ক জনঅবহিতকরণ সভা অনুষ্ঠিত

রাজবাড়ী জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ অক্টোবর, ২০২২, ৪:১৮ পিএম

রাজবাড়ীতে জেলা পর্যায়ে তথ্য অধিকার আইন, ২০০৯ বিষয়ক জনঅবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে।
রবিবার সকাল ৯ টায় তথ্য কমিশন ও জেলা প্রশাসনের যৌথ আয়োজনে রাজবাড়ী সদর উপজেলা পরিষদ মিলনায়তনে জেলা প্রশাসক আবু কায়সার খানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তৃতা করেন, বাংলাদেশ তথ্য কমিশনের প্রধান তথ্য কমিশনার মরতুজা আহমদ। শুভেচ্ছা বক্তৃতা করেন, তথ্য কমিশনের সহকারী পরিচালক মোঃ সালাহউদ্দিন। বিশেষ অতিথি হিসেবে বক্তৃতা করেন, রাজবাড়ী পুলিশ সুপার এম এম শাকিলুজ্জামান, রাজবাড়ী সিভিল সার্জন ডা. ইব্রাহিম টিটন, রাজবাড়ী সদর উপজেলা চেয়ারম্যান এ্যাড. ইমদাদুল হক বিশ্বাস। অন্যান্যের মধ্যে বক্তৃতা করেন, রাজবাড়ী পৌরসভার মেয়র আলমগীর শেখ তিতু, রাজবাড়ী সরকারী কলেজের সহযোগী অধ্যাপক ড. মোস্তাফিজুর রহমান, সাবেক মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার আবুল হোসেন, রাজবাড়ী প্রেস ক্লাবের সভাপতি এ্যাড. খান মোহাম্মদ জহুরুল হক প্রমুখ। জনঅবহিতকরণ সভায় জনপ্রতিনিধি, বীরমুক্তিযোদ্ধা, সরকারী কর্মকর্তা, সাংবাদিক সহ সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।
তথ্য কমিশনের প্রধান তথ্য কমিশনার মরতুজা আহমদ বলেন, তথ্যের অবাধ প্রবাহ সৃষ্টি করতে হবে। তথ্য অধিকার আইন সম্পর্কে সবাইকে অবহিত করতে হবে। কেউ তথ্য না পেলে সংক্ষুব্ধ হলে আপীল ও তথ্য কমিশনে অভিযোগ করতে পারবেন। যাচাই করে ব্যবস্থা নেওয়া হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ