Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

রাজশাহী-২ আসনের এমপিকে রাবিতে অবাঞ্চিত ঘোষণা

রাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ অক্টোবর, ২০২২, ১০:২৪ এএম

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থী শাহরিয়ার মৃত্যুর ঘটনায় রামেকের ইন্টার্ন চিকিৎসকদের মানববন্ধনে রাজশাহী-২ আসনের এমপি ফজলে হোসেন বাদশা রাবি শিক্ষার্থীদের সন্ত্রাসী আখ্যা দিয়ে উস্কানিমূলক বক্তব্য দেওয়ায় তাকে রাবি ক্যাম্পাসে অবাঞ্চিত ঘোষণা করেছে শিক্ষার্থীরা। শনিবার (২৩ অক্টোবর) মানববন্ধনে তার বক্তব্যের প্রতিক্রিয়ায় রাবি শিক্ষার্থীরা এই ঘোষণা দেয়।

মানববন্ধনে ফজলে হোসেন বাদশা তার বক্তব্যে বলেন , মৃত শাহরিয়ারের পালস ছিল না। তাকে মৃত অবস্থায় পাওয়া গেছে। আর এর জন্য কোনো ডাক্তারদের আর নতুন সার্টিফিকেট দরকার নাই। হত্যা করে আপনারা এনেছিলেন। আর পরিবারকে হুমকি দিয়ে আপনারা ডেড নিয়ে গেছেন। আমরা হাসপাতালের পক্ষ থেকে মামলা ডায়ের করেছি। আমরা চাই যে কবর থেকে ডেটবডি তুলে পোস্টমার্টেম করা হোক।
আর পুলিশকে আমরা বলতে চাই, সেই রাতে কারা রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে এসেছিল তাদের চিহ্নিত করা হোক তারা কে? তাদের কি পরিচয়? তারা কি উদ্দেশ্য নিয়ে এসেছিল? কেন ইন্টার্নি ডাক্তারদের উপর তারা হামলা চালিয়েছে? আজকে আমি আমাদের সকল চিকিৎসক, নার্স, ডাইরেক্টরসহ পরিচালনা কমিটির পক্ষ থেকে আমরা বলছি, যারা হামলা চালিয়েছে তাদেরকে খুজে বের করার জন্য একটা তদন্ত কমিটি গঠন করা হোক পুলিশের পক্ষ থেকে। হত্যাকারী কে? অন্যায়কারী কে? কেন তারা এই ষড়যন্ত্রের ফাদ পেতেছিলো?

এবিষয়ে রাবি শিক্ষার্থীরা বলছেন, রাবি শিক্ষার্থী শাহরিয়ারের মৃত্যুর ঘটনা নিয়ে ফজলে হোসেন বাদশা এমপির বক্তব্যের তীব্র নিন্দা জানাই। দায়িত্বশীল চেয়ারে বসে উনি সরাসরি শিক্ষার্থীদের খুনি বানিয়ে দিলেন। আমরাও চেয়েছিলাম ময়নাতদন্ত হোক কিন্তু শাহরিয়ারের পরিবারের পক্ষ থেকে বারবার না করা হয়েছে। উনি না জেনেই কাগজকে মাথার মগজ বলছেন। এমন উস্কানিমূলক বক্তব্যে আমরা রাজশাহী বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা তার প্রতি ঘৃনা প্রকাশ করছি। সেই সাথে উস্কানিমূলক বক্তব্যের কারনে যতক্ষন ক্ষমা না চাইবেন তাকে মতিহারের সবুজ চত্বরে অবাঞ্চিত ঘোষনা করা হলো।

এছাড়াও তার এই বক্তব্যের প্রতিবাদে সোসাল মিডিয়ায় প্রতিবাদ ও রবিতে আন্দোলনের ডাক দিয়েছেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ