Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

তলানীতে থাকা নটিংহ্যামের সাথে হারের লজ্জা অল রেডসদের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২২ অক্টোবর, ২০২২, ১১:১৬ পিএম | আপডেট : ১১:৩৯ পিএম, ২২ অক্টোবর, ২০২২

এ মৌসুমে লিভারপুলের পারফরমেন্স মোটেও জায়ান্ট সুলভ ছিলনা।এক ম্যাচে দারুণ খেললে পরের ম্যাচেই দেখা মিলছিল গড়পড়তা লিভারপুলের। শিষ্যদের মাঠের খেলায় হতাশা প্রকাশ করেছিলেন খোদ দলটির কোচ ইয়োহেন ক্লপ।তার মতে খেলোয়াড়রা চ্যাম্পিয়নসুলভ ফুটবল খেলতে পারছেনা।তবে তিনি ক্ষুণাক্ষরেও হয়ত ভাবেননি,তার শিষ্যরা প্রিমিয়ার লিগ পয়েন্ট তালিকা তলানীতে থাকা নটিংহ্যাম ফরেস্টের বিপক্ষেও জয় পাবেনা।

ফরেস্টের মাঠ সিটি গ্রাউন্ডে।আজ ইয়ুর্গেন ক্লপের দল১-০ গোলে হারের লজ্জা পেয়েছে।ইনজুরি ঝেকে ধরা লিভারপুলের আক্রমণ সামলানোর দায়িত্ব ছিল রর্বাতো ফিরমিনো এবং মোহামেদ সালাহর ওপর। তবে এই দুই তারকা সেই দায়িত্ব পালনে পুরোপুরি ব্যর্থ।

গোলশূন্য প্রথামর্ধ শেষ হওয়ার পর দ্বিতীয়ার্ধে গোল দেওয়া তো দূরের কথা,উল্টো গোল খেয়ে বসে লিভারপুল। ম্যাচের ৫৫ মিনিটে ম্যাচের একমাত্র গোলটি করেন ফরেস্টের ২৫ বছর বয়সী নাইজেরিয়ান ফরোয়ার্ড তায়ো আওনিজি।

ওই গোল আর শোধ করতে পারেনি লিভারপুল।এই মৌসুমে এটি রেডসদের তৃতীয় হার।গোলে হারিয়ে দেয় নটিংহ্যাম।
প্রিমিয়ার লীগে এ নিয়ে প্রথম ৫ অ্যাওয়ে ম্যাচে জয়হীন লিভারপুল। অলরেডদের ইতিহাসে নতুন মৌসুমে প্রতিপক্ষের মাঠে টানা জয়হীন থাকার রেকর্ডে এটি দ্বিতীয়। ২০০৬-০৭ মৌসুমে স্প্যানিশ ম্যানেজার রাফায়েল বেনিতেজের অধীনে টানা ৭ ম্যাচ জয়হীন ছিল লিভারপুল।

নটিংহ্যামের বিপক্ষে হারা লিভারপুল এখন ১৬ পয়েন্ট নিয়ে আছে টেবিলের ৭ নম্বরে। ১১ ম্যাচে ৪টি করে জয় ও ড্র রয়েছে তাদের। হারের সংখ্যা ৩। নটিংহ্যাম ৯ পয়েন্ট নিয়ে আছে ১৯তম স্থানে। অন্যদিকে এভারটন ১২ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে আছে টেবিলের ১১ নম্বরে। তাদের বিপক্ষে হার বরণ করা প্যালেসের স্থান একধাপ নিচে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ