Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

দেড় ঘণ্টায় ২৪৯ কাপ!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২৩ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

দক্ষিণ আফ্রিকার তরুণী ইনগার ভ্যালেন্টাইন। তিনি এক ভিন্ন ধরনের কাজ করে বিশ্ব রেকর্ড গড়েছেন। নাম উঠেছে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে। কাজটি হচ্ছে চা বানানো। ইনগার চা বানাতে ভালোবাসেন। তিনি মাত্র এক ঘণ্টায় ২৪৯ কাপ চা বানিয়েছেন।

রেকর্ডের সময় রুইবোস নামের একটি ভেসজ চা তৈরি করেন ইনগার ভ্যালেন্টাইন। রুইবোস হচ্ছে লাল রঙের একটি ভেষজ চা, যা দক্ষিণ আফ্রিকার স্থানীয় উদ্ভিদ অ্যাসপালাথাস লিনিয়ারিস গাছের পাতা থেকে তৈরি। তরুণী রুইবোসের সাধারণ স্বাদ, ভ্যানিলা এবং স্ট্রবেরির স্বাদ ব্যবহার করেন।
দক্ষিণ আফ্রিকার পশ্চিম কেপ প্রদেশে চা তৈরির রেকর্ডটি গড়েন ইনগার। ওই অঞ্চলে পর্যটন শিল্পকে জনপ্রিয় করতেই চা তৈরির প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। সেখানেই সকলকে পেছনে ফেলেন ইনগার ভ্যালেন্টাইন। স্বভাবতই অভিনব রেকর্ড গড়ে খুশি তরুণী। তবে এলাকায় পর্যটন শিল্প উন্নয়ন হলে তিনি আরও খুশি হবেন বলে জানান।

প্রসঙ্গত, চা তৈরিতে আগের রেকর্ড ছিল ঘণ্টায় ১৫০ কাপ। ইনগারের ধারণা ছিল, তিনি ঘণ্টায় ১৭০ কাপ তৈরি করতে পারবেন। আর তাতেই বিশ্ব রেকর্ড হতে পারত। কিন্তু নিজেকেও অবাক করে ২৪৯ কাপ চা তৈরি করে গিনেস বুকে নিজের নাম লেখালেন তরুণী।
আর এক কাপ চা বানালে ২৫০ সংখ্যায় পৌঁছানো যেত। কিন্তু একটি কাপে চায়ের পরিমাণ ছিল মানদণ্ডের চেয়ে কম। সে কারণেই ২৪৯-এর ঘরে সোনালি দৌড় শেষ হয় দক্ষিণ আফ্রিকার যুবতী ইনগার ভ্যালেন্টাইনের। সূত্র : ফাস্টপোস্ট, সিএনবিসি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ