Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জয় দিয়ে বিশ্বকাপ শুরু ইংল্যান্ডের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২২ অক্টোবর, ২০২২, ৮:১২ পিএম | আপডেট : ৮:৩০ পিএম, ২২ অক্টোবর, ২০২২

টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের প্রথম ম্যাচেই বর্তম্যান চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়াকে ৮৯ রানে হারায় কিউইরা। দিনের দ্বিতীয় ম্যাচে আফগানদের হারিয়ে বিশ্বকাপ শুরু করলো ইংল্যান্ড। ম্যাচে ১১ বল হাতে রেখেই ৫ উইকেটে জয় তুলে নেয় ইংলিশরা।

আফগারদের দেয়া ১১৩ রানের সহজ লক্ষ্যে ব্যাট করতে নেমে ১৮.১ ওভারে ৫ উইকেটে ১১৩ রান তোলে ইংল্যান্ড। সহজ লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে প্রথম ৪.৫ ওভারে কোনো উইকেট হারায়নি ইংল্যান্ড। পঞ্চম ওভারের শেষ বলে ফজলহক ফারুকির বলে ক্যাচ হয়ে ফেরেন বাটলার। এরপর দলীয় ৫২ রানে দ্বিতীয় ও ৬৫ রানে তৃতীয় উইকেট হারালেও চাপ আসতে দেননি লিভিংস্টোন। ২১ বলে ২৯ রানের অপরাজিত ইনিংস খেলে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন ডানহাতি এ অলরাউন্ডার


এর আগে অস্ট্রেলিয়ার পার্থ স্টেডিয়ামে টস হেরে ব্যাটিংয়ে নেমে ইংলিশদের বোলিং তোপে ১৯.৪ ওভারে মাত্র ১১২ রানে গুটিয়ে যায় আফগানরা। ব্যাটিংয়ে নেমে শুরুতেই দুই ওপেনার হযরতউল্লাহ জাজাই ৭ ও রহমানুল্লাহ গুরবাজ ১০ রানে বিদায় নেন। এরপর প্রতিরোধ গড়েন ইবরাহিম জাদরান ও উসমান গনি। ইবরাহিমকে বিদায় করে তাদের ২৮ বলে করা ২৭ রানের জুটি ভেঙে দেন স্যাম কারান। ৩২ বলে ৩২ রান করে উইকেট হারান আফগান এই ব্যাটার।

উসমান গনি একপ্রান্তে থিতু হয়ে থাকলেও অপরপ্রান্তে একে একে উইকেট হারান নজিবউল্লাহ জাদরান (১৩), মোহাম্মদ নবি (৩), আজমতউল্লাহ ওমরজাই (৮), রশিদ খান (০) ও মুজিব উর রহমান (০)। শেষ ওভারে এসে থিতু হয়ে থাকা উসমানকেও বিদায় করেন স্যাম কারান। তিনি ফেরেন ৩০ রান করে।

একই ওভারে ফজল হক ফারুকি ০ রান করে ফিরলে ১১২ রানেই থামে আফগানদের ইনিংস। ম্যাচে ৩.৪ ওভার হাত ঘুরিয়ে অনন্য এক রেকর্ড গড়েছেন ইংলিশ বোলার স্যাম কারান। প্রথম বোলার হিসেবে ইংলিশদের টি-টোয়েন্টি ক্রিকেটে ৫ উইকেট শিকারীর তালিকায় নাম লেখালেন ২৪ বছর বয়সী এ পেসার



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ