Inqilab Logo

সোমবার, ০১ জুলাই ২০২৪, ১৭ আষাঢ় ১৪৩১, ২৪ যিলহজ ১৪৪৫ হিজরী

অস্ট্রেলিয়াকে ২০১ রানে টার্গেট দিল নিউজিল্যান্ড

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২২ অক্টোবর, ২০২২, ৩:১১ পিএম

আজ থেকে শুরু টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টুয়েলভের জমজমাট লড়াই। প্রথম ম্যাচেই সিডনি ক্রিকেট গ্রাউন্ডে স্বাগতিক অস্ট্রেলিয়ার বিপক্ষে রানের পাহাড় গড়েছে নিউজিল্যান্ড। শুরুতে ফিন অ্যালেন-ডেভন কনওয়ের এবং শেষদিকে জিমি নিশামের ক্যামিও ইনিংসে অস্ট্রেলিয়াকে ২০১ রানের টার্গেট দিয়েছে কিউইরা।


টস হেরে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেটে ২০০ রান সংগ্রহ করে নিউজিল্যান্ড। ম্যাচটি শুরু হয় বাংলাদেশ সময় দুপুর ১টায়। এদিন বিকেল ৫টায় পার্থে মুখোমুখি হবে ইংল্যান্ড-আফগানিস্তান। ব্যাটিংয়ে নেমে কিউইদের বিধ্বসংসী শুরু এনে দেন দুই উদ্বোধনী ব্যাটার। পঞ্চম ওভারের প্রথম বলে যখন অ্যালেন ফেরেন, তখন স্কোরকার্ডে জমা হয়েছে ৫৬ রান। ৫ চার ও ৩ ছক্কায় ১৬ বলের ঝড়ো ইনিংসে ৪২ রান করে হ্যাজলউডের বলে বোল্ড হন অ্যালেন।

তার বিদায়ের পর উইলিয়ামসনের সঙ্গে জুটি বাধেন কনওয়ে। দুজন মিলে যোগ করেন ৬৯ রান। ২৩ বলে ২৩ রান করে অ্যাডাম জাম্পার বলে এলবিডব্লিউ হন তিনি, বাঁচতে পারেননি রিভিউ নিয়েও।

উইলিয়ামসন ফিরলে আরেক প্রান্তে ফিফটি তুলে নেন কনওয়ে। ইনিংসের শেষ অবধি অপরাজিত থাকেন এই ব্যাটার। ৭ চার ও ২ ছক্কায় ৫৮ বলে ৯২ রান করেন তিনি। শেষদিকে ১৩ বলে ২৬ রানের ঝড়ো ইনিংস খেলেন জিমি নিশাম। অজিদের পক্ষে ৪ ওভারে ৪১ রান দিয়ে দুই উইকেট নেন জশ হ্যাজলউড।

 

নিউজিল্যান্ড একাদশ : ডেভন কনওয়ে, ফিন অ্যালেন, কেন উইলিয়ামসন (অধিনায়ক), গ্লেন ফিলিপস, মার্ক চ্যাপম্যান, জেমস নিশাম, মিচেল স্যান্টনার, টিম সাউদি, ইশ সোধি, লকি ফার্গুসন, ট্রেন্ট বোল্ট।

 

অস্ট্রেলিয়া একাদশ : অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), ডেভিড ওয়ার্নার, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, মার্কাস স্টয়নিস, টিম ডেভিড, ম্যাথু ওয়েড, প্যাট কামিন্স, মিচেল স্টার্ক, অ্যাডাম জাম্পা, জশ হ্যাজেলউড।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ