Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

সরকারি অনুদানের ‘জয় বাংলা ধ্বনি’ থেকে সরে দাঁড়িয়েছেন সুনেরাহ

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ২২ অক্টোবর, ২০২২, ৯:৫২ এএম
 

সরকারি অনুদানে সাবেক নৌ পরিবহন মন্ত্রী শাজাহান খানের গল্প অবলম্বনে লেখা মুক্তিযুদ্ধভিত্তিক সিনেমা ‘জয় বাংলার ধ্বনি’ সিনেমা থেকে নিজেকে সরিয়ে নিয়েছেন ‘ন ডরাই’ খ্যাত অভিনেত্রী সুনেরাহ বিনতে কামাল। বৃহস্পতিবার (২০ অক্টোবর) সিনেমার সংবাদ সম্মেলনে নিরবকে দেখা গেলেও অনুপস্থিত ছিলেন সুনেরাহ। এরপরই জানা গেল সিনেমাটি থেকে সরে দাঁড়িয়েছেন তিনি।

হঠাৎ কেন সড়ে দাঁড়ালেন, এমন প্রশ্নের জবাবে গণমাধ্যমকে সুনেরাহ বলেন, আমাকে যে গল্প পাঠানো হয় সেটা পড়ার পর পরিচালকের সঙ্গে আমার চরিত্রের লাইনআপে পরিবর্তন আনার বিষয়ে কথা হয়। পরে যেটা পাঠিয়েছে সেটাও আমার পছন্দ হয়নি। সেটা নিয়েই কিছুটা গড়মিল অবস্থা তৈরি হয়েছে। পরিচালক একটু ভালোভাবে বললে হয়তো অভিনয় করা হতো। কিন্তু তিনি আমার সঙ্গে ভালো আচরণ করেননি। রূঢ় ভাষায় বলেছেন, আমাকে সিনেমাটি করতেই হবে। তাই সিদ্ধান্ত নিয়েছি আমি এটি করবো না।

তিনি বলেন, আমি সাইনিং মানিও ফেরত দেবো, এটাও বলেছি। কিন্তু নির্মাতা আমাকে প্রেসার দিচ্ছেন, সিনেমাটি করতে হবে। এই অবস্থায় তো ওই সিনেমায় অভিনয় করা আরও সম্ভব না।

কিন্তু সিনেমার জন্য চুক্তিবদ্ধ হয়ে এভাবে হঠাৎ না করা যায় কিনা, জবাবে সুনেরাহ বললেন, চুক্তিটা হয়েছিল হাতে লেখা স্ট্যাম্প পেপারে। তাছাড়া আমি শুটিংয়ের আগেই না করে দিয়েছি। তারা চাইলেই নতুন কাউকে নিয়ে কাজটা করতে পারবেন।

২০২১-২২ অর্থবছরে ‘জয় বাংলার ধ্বনি’ সিনেমাটি ৬০ লাখ টাকা সরকারি অনুদান পেয়েছে। সিনেমাটি নির্মাণ করছেন পরিচালক খ. ম. খুরশীদ। সিনেমাটিতে অভিনয় করছেন নায়ক নিরব। এতে রাজাকারের চরিত্রে অভিনয় করছেন মুক্তিযোদ্ধা আসাদুজ্জামান নূর। অন্যদিকে, নিরবকে দেখা যাবে মুক্তিযোদ্ধার চরিত্রে। এতে আরো অভিনয় করছেন রোকেয়া প্রাচী, নাদের খানসহ অনেকে।

প্রসঙ্গত, ২০১৯ সালে মুক্তিপ্রাপ্ত ‘ন ডরাই’ সিনেমাতে অভিনয় করে শ্রেষ্ঠ অভিনেত্রীর জাতীয় পুরস্কার জেতেন সুনেরাহ। অনেকদিন ধরেই ফ্যাশন মিডিয়ায় কাজ করছেন তিনি। কাজের সংখ্যা বাড়িয়ে নিজের অভিজ্ঞতার ঝুলি সমৃদ্ধ করতে চান এই মেধাবী অভিনেত্রী।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ