Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

অন্যরকম বিশ্ব রেকর্ড

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

নিজের চোখের মণি বের করে রেখে বিশ্ব রেকর্ড গড়েছেন সিডনি ডি কারভালহো মেসকুইটা নামে ব্রাজিলের এক ব্যক্তি। গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস অনুসারে, সিডনি ডি কারভিলো মেসকুইটার চোখ তাদের সকেট থেকে ১৮.২ মিমি দূরে বেরিয়ে আসে।
এ ব্যক্তি টিয়ো চিকো নামেও পরিচিত। চলতি বছরের ১০ জানুয়ারি এ রেকর্ড গড়েন তিনি।
৯ বছর বয়সে, টিয়ো চিকো প্রথম বুঝতে পেরেছিলেন যে, তিনি অনন্য ক্ষমতার অধিকারী। তিনি আয়নার সামনে বিভিন্ন এবং নির্বোধ মুখ করার সময় এ ধারণাটি পেয়েছিলেন এবং তখন থেকেই তার অসাধারণ দক্ষতা প্রদর্শন করে চলেছেন।
প্রথমে, যখন তিনি তার পিতামাতা এবং বন্ধুদের কাছে তার দক্ষতা প্রদর্শন করেন, তারা ভেবেছিলেন টিয়ো চিকো কোনো রোগে ভুগছে। কিন্তু শিগগিরই তার বাবা-মা তার অনন্য ক্ষমতা উপলব্ধি করতে পেরেছিলেন।
এখন তারা তার প্রতিভার প্রশংসা করছে। টিয়ো চিকো বলেছেন যে, তার ক্ষমতা স্বাভাবিক, তিনি এর জন্য কোনো বিশেষ প্রশিক্ষণ পাননি। তিনি আরো উল্লেখ করেছেন যে, যখন তিনি তার চোখের মণিকে প্রসারিত করেন তখন সবকিছু ঝাপসা দেখায়, কিন্তু কিছুক্ষণ পরে সবকিছু দৃশ্যমান হতে শুরু করে। সূত্র : ইকোনমিক টাইমস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ