Inqilab Logo

বৃহস্পতিবার, ০৪ জুলাই ২০২৪, ২০ আষাঢ় ১৪৩১, ২৭ যিলহজ ১৪৪৫ হিজরী

রাতে গার্মেন্টস শ্রমিক, দিনে পুলিশ!

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০২২, ১০:২৮ পিএম

রাজধানীর উত্তরা থেকে মোঃ নাসির ফকির (৩৭) নামে এক প্রতারককে গ্রেফতার করা হয়েছে। আজ বিকেলে উত্তরা ৭ নং সেক্টরের মাস্কট প্লাজার সামনে থেকে তাকে গ্রেফতার করা হয়। তিনি একজন গার্মেন্টস শ্রমিক। কিন্তু তিনি পুলিশ পরিচয় দিয়ে প্রতারণা করছিলেন। পকেটে ইউনিফর্ম পরা ছবি এবং কোমরে ওয়াকিটকি নিয়ে তিনি নিজেকে পুলিশের সাব ইন্সপেক্টর হিসেবে পরিচয় দেন।

উত্তরা পশ্চিম থানার ওসি মোহাম্মদ মোহসীন বিষয়টি নিশ্চিত করেছেন।

গ্রেফতার নাসির গোপালগঞ্জ জেলার কাশিয়ানি থানার আরোয়াকান্দি গ্রামের জব্বার চুন্নু ফকিরের ছেলে।

ওসি জানান, নাসির একজন গার্মেন্টস শ্রমিক। তিনি আশুলিয়ায় একটি পোশাক কারখানায় চাকরি করেন। তার ডিউটি রাতে। সারাদিন তার কাজ থাকে না। তাই দিনের বেলা তিনি পুলিশ সেজে ঘুরে বেড়ান। এজন্য কোমরে একটি ওয়াকিটকি রাখেন। মানিব্যাগে পুলিশের ইউনিফর্ম পরা ছবি রাখেন। এছাড়া চুলও রাখেন ছোট ছোট যাতে দেখে পুলিশ মনে হয়। পুলিশের এই বেশ ধরে তিনি ঘিরে বেড়ান। এরপর সহজ সরল কাউকে পেলে নিজেকে পুলিশ পরিচয় দিয়ে তল্লাশি করেন। এরপর বিভিন্ন হুমকি দিয়ে তাদের টাকা মানিব্যাগ হাতিয়ে দেন।

তিনি আরো জানান, আজ বিকেলে মাইনুল ইসলাম নামের একজন ডেন্টাল টেকনোলজিস্ট এটিএম বুথে টাকা তুলতে গেলে তার গতিরোধ করেন নাসির। প্রথমে পরিচয় জানতে চান। এরপর তার ব্যাগ নিয়ে অযথা তল্লাশি শুরু করেন। ওই সময় টহল পুলিশের একটি দল সেখানে উপস্থিত হলে মাইনুল তাদের সব খুলে বলেন। এরপর টহল পুলিশ তাকে জিজ্ঞাসাবাদ করলে নাসির এক পর্যায়ে নিজেকে ভুয়া পুলিশ বলে স্বীকার করেন। তিনি এর আগে একই ধরনের অপরাধে মিরপুরেও গ্রেফতার হয়েছিলেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ