Inqilab Logo

বৃহস্পতিবার ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৪ আশ্বিন ১৪৩১, ১৫ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

খেরসনে প্রতিদিন ২০০ ইউক্রেনীয় সেনা নিহত হচ্ছে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০২২, ৮:২৯ পিএম

বৃহস্পতিবার খেরসন অঞ্চলের ভারপ্রাপ্ত ডেপুটি গভর্নর কিরিল স্ট্রেমাসভ বলেছেন, ইউক্রেনের সেনাবাহিনী খেরসন এলাকায় প্রতিদিন প্রায় ২০০ সৈন্য হারাচ্ছে। রেডিও ক্রিমিয়াতে একটি লাইভ সম্প্রচারে আঞ্চলিক কর্মকর্তা বলেন, ‘খেরসন দিক থেকে, প্রতিদিন তারা প্রায় দুটি কোম্পানি বা প্রায় ২০০ জন কর্মী হারাচ্ছে।’

খেরসনে প্রতিরক্ষা ব্যবস্থাগুলো পেশাদারভাবে তৈরি করা হয়েছে এবং ভূখণ্ডের বৈশিষ্ট্যগুলি রাশিয়ান সৈন্যদের ইউক্রেনের সেনাবাহিনীর যে কোনও অগ্রগতির প্রচেষ্টা চিহ্নিত করতে সহায়তা করে, স্ট্রেমাসভ যোগ করেছেন। তিনি জোর দিয়ে বলেন, ‘আমাদের সুবিধা হল খোলা স্তেপ অঞ্চল, যেখানে সবকিছু সম্পূর্ণ দৃষ্টিসীমায় রয়েছে। আমাদের প্রতিরক্ষা দুর্ভেদ্য এবং স্তেপ আমাদের দুর্গ,’ তিনি জোর দিয়েছিলেন।

ইউক্রেনীয় সেনাবাহিনীর শহরে অনুপ্রবেশের কোনো আশঙ্কা নেই এবং বেসামরিক নাগরিকদের অন্য অঞ্চলে স্থানান্তরিত করার ব্যবস্থা শুধুমাত্র বোমা হামলার সাথে সম্পর্কিত, স্ট্রিমাসভ বলেছেন। ‘খেরসন শহরের ভূখণ্ডে ইউক্রেনীয় নব্য-নাৎসিদের অগ্রসর হওয়ার কোনও হুমকি নেই এবং গোলাগুলির আক্রমণ থেকে বেসামরিক নাগরিকদের সুরক্ষিত করার জন্য সবকিছু করা হচ্ছে,’ আঞ্চলিক কর্মকর্তা আশ্বস্ত করেছেন।

ইউক্রেনে রাশিয়ার ইন্টিগ্রেটেড গ্রুপ অফ ফোর্সের কমান্ডার, সেনা জেনারেল সের্গেই সুরোভিকিন এর আগে বলেছিলেন যে, প্রতিদিন ইউক্রেনের সামরিক বাহিনী ৬০০ থেকে ১ হাজার সৈন্য নিহত এবং আহত হচ্ছে। সূত্র: তাস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ