Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

খেরসনে যুদ্ধক্ষেত্র থেকে পালিয়েছে ইউক্রেনীয় সৈন্যরা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০২২, ৮:১৮ পিএম

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের মুখপাত্র লেফটেন্যান্ট-জেনারেল ইগর কোনাশেনকভ বৃহস্পতিবার রিপোর্ট করেছেন যে, ইউক্রেনীয় সেনাবাহিনী প্রতিরক্ষা লাইন ভেদ করার ব্যর্থ প্রচেষ্টার পরে রাশিয়ান সৈন্যরা খেরসন প্রতিরক্ষার অগ্রবর্তী প্রান্ত সম্পূর্ণরূপে পুনরুদ্ধার করেছে।

‘খেরসন অঞ্চলে সুখানোভোর বসতি স্থাপনের এলাকায়, শত্রুরা রাশিয়ান সৈন্যদের প্রতিরক্ষায় ঝাঁপিয়ে পড়তে সক্ষম হয়েছিল। রাশিয়ান সামরিক কমান্ড একটি ট্যাঙ্ক রিজার্ভ অ্যাকশনের প্রতিশ্রুতি দিয়েছিল এবং অতর্কিত অভিযান চালায়, শত্রুকে ভারী ক্ষতি করেছিল, কারণ যার ফলে ইউক্রেনীয় সেনা ইউনিট বিশৃঙ্খলভাবে যুদ্ধক্ষেত্র থেকে পালিয়ে যায়,’ মুখপাত্র বলেছেন।

ইউক্রেনীয় সামরিক বাহিনী নোভায়া কামেনকা এবং চেরভোনি ইয়ার বসতিগুলির এলাকায় রাশিয়ান সৈন্যদের প্রতিরক্ষা ভেদ করার চেষ্টা করেছিল, সামনের সরু অংশে একটি ট্যাঙ্ক ইউনিট সহ তিনটি ব্যাটালিয়নকে নিযুক্ত করেছিল। প্রতিরক্ষা লাইনের সামনের প্রান্তে পরিস্থিতি পুরোপুরি পুনরুদ্ধার করা হয়েছে, জেনারেল যোগ করেছেন।

কোনাশেনকভ রিপোর্ট করেছেন যে, রাশিয়ান বাহিনী ক্র্যাসনি লিমান এলাকায় জেরেবেটস নদী পার হওয়ার ইউক্রেন সেনাবাহিনীর প্রচেষ্টাকে ব্যর্থ করে দেয়, শত্রুকে তার প্রাথমিক অবস্থানে ফিরিয়ে দেয়। ‘ক্র্যাসনি লিমানের দিকে, রুশ সেনারা লুহানস্ক পিপলস রিপাবলিকের নাদিয়া, স্টেলমাখোভকা ও মেকেয়েভকা এবং ডোনেৎস্ক পিপলস রিপাবলিকের ইয়ামপোলোভকা সম্প্রদায়ের এলাকায় জেরেবেটস নদী পার হওয়ার ইউক্রেন সেনাবাহিনীর প্রচেষ্টাকে ঘনীভূত গুলি করে ব্যর্থ করে দেয়,’ মুখপাত্র বলেছেন।

রাশিয়ান আর্টিলারি এবং আর্মি এভিয়েশন এয়ারক্রাফ্ট শত্রুকে তার প্রাথমিক অবস্থানে ফিরিয়ে দিয়েছে, জেনারেল বলেছেন। ‘৪০ জনেরও বেশি ইউক্রেনীয় সেনা নিহত, দুটি যুদ্ধের সাঁজোয়া যান এবং তিনটি পিকআপ ট্রাক ধ্বংস হয়েছে,’ কোনাশেনকভ রিপোর্ট করেছেন। সূত্র: তাস।



 

Show all comments
  • জুলফিকার আলী ২১ অক্টোবর, ২০২২, ৮:০২ পিএম says : 0
    স্বৈরশাসক পুটিন ৮ মাসেও ইউক্রেন দখল করতে পারেননি। দম্ভ ভেঙে চুরমার।
    Total Reply(0) Reply
  • Mizanur ২১ অক্টোবর, ২০২২, ৮:৩২ এএম says : 0
    আমি মনে করি এই যুদ্ধ শুধু এমেরিকার অস্ত্রের ব‍্যাবসা বাড়াতে শুধু ওসকানি দিচ্ছেন এবং বার বার অস্ত্র দিয়ে উইক্রেন কে লেলিয়ে দিয়ে ইউরোপকে শেষ করে দেওয়াই এমেরিকার আসল উদ্দেশ্যে হাসিল করা।
    Total Reply(0) Reply
  • Md Ziaur Rahman Khan ২১ অক্টোবর, ২০২২, ৫:১১ এএম says : 1
    শুনে শান্তি পেলাম।
    Total Reply(1) Reply
    • Md. zakiul islam ২৫ অক্টোবর, ২০২২, ৯:১৯ এএম says : 0
      বেকুব দের শান্তি হল কবরের শান্তি
  • নুরুল ইসলাম ২১ অক্টোবর, ২০২২, ১২:৫১ এএম says : 0
    চুড়ান্ত বিজয় কারও হয়নি।যুদ্ধ দীর্ঘতর হচ্ছে, মানবতার অবক্ষয় হচ্ছে। সুন্দর পৃথিবীর শান্তি বিনষ্ট হচ্ছে। সাড়া পৃথিবী ব্যাপী অর্থনিতির মন্দা দুর্ভিক্ষের প্রতিধ্বনি শুনি।
    Total Reply(0) Reply
  • Mizanur ২১ অক্টোবর, ২০২২, ৮:৩২ এএম says : 0
    আমি মনে করি এই যুদ্ধ শুধু এমেরিকার অস্ত্রের ব‍্যাবসা বাড়াতে শুধু ওসকানি দিচ্ছেন এবং বার বার অস্ত্র দিয়ে উইক্রেন কে লেলিয়ে দিয়ে ইউরোপকে শেষ করে দেওয়াই এমেরিকার আসল উদ্দেশ্যে হাসিল করা।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ