Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

রাশিয়ার সাথে সরাসরি সংঘর্ষের মুখে ন্যাটো

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০২২, ৮:০৭ পিএম

ইউক্রেনে ন্যাটো অস্ত্রের প্রবাহ এবং কিয়েভের জন্য সামরিক সহায়তা জোটটিকে রাশিয়ার সাথে সরাসরি সামরিক সংঘর্ষের একটি বিপজ্জনক লাইনের কাছাকাছি নিয়ে এসেছে, রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র মারিয়া জাখারোভা বৃহস্পতিবার একটি সংবাদ ব্রিফিংয়ে বলেছেন।

‘ন্যাটো দেশগুলি কিয়েভ সরকারকে অস্ত্র ও গোলাবারুদ সরবরাহ, বুদ্ধিমত্তা প্রদান, কর্মীদের প্রশিক্ষণ এবং কীভাবে যুদ্ধ অভিযান পরিচালনা করতে হয় সে সম্পর্কে নির্দেশনা জারি করার জন্য একে অপরের সাথে প্রতিযোগিতা করছে বলে মনে হচ্ছে, এইভাবে রাশিয়ার সাথে সরাসরি সশস্ত্র সংঘর্ষের বিপজ্জনক লাইনের কাছাকাছি আসছে,’ জাখারোভা বলেন।

জাখারোভা এই বিষয়টির প্রতি দৃষ্টি আকর্ষণ করেছেন যে, ইউক্রেনের জন্য পশ্চিমা সামরিক সহায়তা, সর্বশেষ তথ্য অনুসারে, ইতিমধ্যেই ৪২.৩ ডলারে পৌঁছেছে, যার মধ্যে ২৮.৩ বিলিয়ন ডলার মার্কিন যুক্তরাষ্ট্র সরবরাহ করেছে।

‘আপনারা (ন্যাটো দেশ) কেবল কিয়েভ সরকার কর্তৃক সংঘটিত অপরাধের সহযোগী নন, আপনারা মার্কিন নেতৃত্বাধীন জোট এবং এর স্বতন্ত্র সদস্য হিসাবে উভয়ই কিয়েভ শাসনের পৃষ্ঠপোষকতায় এবং ন্যাটোর সরাসরি অংশগ্রহণে সংঘটিত সন্ত্রাসী কর্মকাণ্ডের পৃষ্ঠপোষক,’ জাখারোভা বলেছেন। সূত্র: তাস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ