Inqilab Logo

বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০২ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিশ্বকাপে বাংলাদেশের প্রথম প্রতিপক্ষ নেদারল্যান্ডস

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০২২, ৬:৩৩ পিএম | আপডেট : ৭:১৪ পিএম, ২০ অক্টোবর, ২০২২


আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশের মিশন শুরু আগামী ২৪ অক্টোবর। তবে সুপার টুয়েলভে কার বিপক্ষে ম্যাচ, এটা ছিল অজানা। অবশেষে জানা গেলো প্রথম ম্যাচে টাইগারদের প্রতিপক্ষ কারা। নেদারল্যান্ডসের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে সাকিব আল হাসানের দল।

অস্ট্রেলিয়ার হোবার্টে বাংলাদেশ ও নেদারল্যান্ডসের ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় সকাল দশটায়। এর আগে আজ বৃহস্পতিবার বিশ্বকাপের প্রথম রাউন্ডের গুরুত্বপূর্ণ ম্যাচে নামিবিয়াকে ৭ রানে হারিয়ে দেয় সংযুক্ত আরব আমিরাত। এই হারে বিশ্বকাপের সুপার টুয়েলভে জায়গা পেয়ে যায় গ্রুপের আরেক দল নেদারল্যান্ডস।

ম্যাচের শেষ দিকেই রোমাঞ্চ ছড়ায় নামিবিয়া, তবে শেষ পর্যন্ত ডেভিড ভিসার দলকে ৭ রানে হারিয়েই গ্রুপ টু-তে নেদারল্যান্ডসের জায়গা নিশ্চিত করে দিয়েছে আরব আমিরাত। এ ম্যাচে নামিবিয়ার হয়ে ৩৬ বলে ৫৫ রানের দুর্দান্ত এক ইনিংস খেলার পরও দলকে জেতাতে পারেননি ভিসা। আর এ হারের ফলেই টানা দ্বিতীয়বারের মতো সুপার টুয়েলভ খেলার লক্ষ্য শেষ হয়ে গেলো নামিবিয়ার। অন্যতিকে এদিকে টি-টোয়েন্টি বিশ্বকাপের ইতিহাসে আজকের ম্যাচেই প্রথম জয় পেয়েছে আরব আমিরাত



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ