Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

নামিবিয়াকে কাঁদিয়ে ডাচদের বিশ্বকাপের সুপার টুয়েলভে তুললো আরব আমিরাত

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০২২, ৫:৫০ পিএম | আপডেট : ৬:০৯ পিএম, ২০ অক্টোবর, ২০২২

বিশ্বকাপ বাছাইয়ে দিনের প্রথম ম্যাচে শ্রীলঙ্কার জয়ের সঙ্গে সঙ্গে বিদায় নিশ্চিত হয়ে গেছে সংযুক্ত আরব আমিরাতের।

নামিবিয়ার বিপক্ষে ম্যাচটি তাদের জন্য ছিল শুধুই আনুষ্ঠানিকতার। কিন্তু নামিবিয়ার জন্য ছিল মহাগুরুত্বপূর্ণ। এই ম্যাচটি জিতলেই সুপার টুয়েলভে চলে যেতো আফ্রিকার দেশটি।

কিন্তু তাদের সেই স্বপ্ন পূরণ হতে দিলো না আরব আমিরাত। নামিবিয়াকে কাঁদিয়ে ডাচদের বিশ্বকাপের সুপার টুয়েলভে তুললো আর আমিরাত।

 

আরব আমিরাতের নাটকীয় জয়ে বিশ্বকাপে ‘এ’ গ্রুপের রানার্সআপ হলো ডাচরা। বাঁচার মরার ম্যাচে প্রাণপণ লড়েও ব্যর্থ হলেন ডেভিড ভিসা ও রুবেন ট্রাম্পলম্যান। সংযুক্ত আরব আমিরাত পেল বিশ্বকাপে নিজেদের প্রথম জয়। এতে চূড়ান্ত হলো সুপার টুয়েলভে বাংলাদেশের প্রথম প্রতিপক্ষ।

আমিরাতের জয়ে গ্রুপ রানার্সআপ হয়ে পরের পর্বের টিকেট পেলো নেদারল্যান্ডস। তাদের বিপক্ষেই প্রথম ম্যাচ খেলবে সাকিব আল হাসানের দল। আরব আমিরাতের কাছে নামিবিয়ার ৭ উইকেটের পরাজয়ে সুপার টুয়েলভের টিকিট পেয়েছে নেদারল্যান্ডস।

দিনের প্রথম ম্যাচে ডাচদের বিপক্ষে জিতে সুপার টুয়েলভ নিশ্চিত করে শ্রীলঙ্কা। এই দুই দলেরই পয়েন্ট চার করে।

নেট রানরেটে এগিয়ে থাকায় গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে শ্রীলঙ্কা। তারা খেলবে সুপার টুয়েলভের এক নম্বর গ্রুপে। অন্যদিকে রানার্সআপ হওয়া নেদারল্যান্ডস জায়গা পেয়েছে দুই নম্বর গ্রুপে। যেখানে আগে থেকেই রয়েছে বাংলাদেশ, ভারত, দক্ষিণ আফ্রিকা ও পাকিস্তান।

আরব আমিরাত প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৩ উইকেটে ১৪৮ রান সংগ্রহ করে। জবাবে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৮ উইকেটে ১৪১ রান তোলে নামিবিয়া।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ