Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আমিরাতে বাংলাদেশ তৈরি পোশাক ব্যবসায়ী মালিক সমিতির পূর্ণাঙ্গ কমিটি

ছালাহউদ্দিন | প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০২২, ৫:০৫ পিএম

ব্যবসায়ীক উন্নতি, প্রবাসে দেশের সুনাম বৃদ্ধি ও সমাজসেবামূলক কাজ করার প্রত্যয়ে

বাংলাদেশ তৈরি পোশাক ব্যবসায়ী মালিক সমিতি আজমান, আরব আমিরাতের উদ্যোগে গত বুধবার রাতে স্থানীয় মালাবার রেস্টুরেন্ট হলরুমে সমিতির পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সংগঠনের প্রধান উপদেষ্টা হুমায়ুন কবিরের সভাপতিত্বে ও মোহাম্মদ সাইদ ভূইয়ার সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ বিজনেস কাউন্সিল আজমানের সাধারণ সম্পাদক মোঃ হেলাল উদ্দিন। বিশেষ অতিথি ছিলেন উপদেষ্টা মোঃ কাশেম মিয়া, মো: শহিদুল ইসলাম প্রমুখ।
সমিতির পূর্ণাঙ্গ কমিটিতে নির্বাচিতরা হলেন, সভাপতি মোহাম্মদ ইমন, সিনিয়র সহ-সভাপতি মোহাম্মদ শামীম আহমেদ, সাধারণ সম্পাদক মোহাম্মদ মনিরুজ্জামান, যুগ্ম সাধারণ সম্পাদক মোহাম্মদ সিরাজুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মোঃ ছালাউদ্দিন আরিফ, সহ-সভাপতি,মোহাম্মদ মেজবাহ উদ্দিন গাজী, মোহাম্মদ নাছির উদ্দিন, সুমন আহমেদ, শফিকুল ইসলাম, মুহাম্মদ জাফর ইকবাল, আবদুল মতিন, রফিকুল ইসলাম, হিরন মৃধা, সহ-সাধারণ সম্পাদক মোঃ মতিউর রহমান, শাহে আলম, খালেদ সাইফুল, মনির হোসেন, সহ-সাংগঠনিক সম্পাদক মো: মান্নান, জহিরুল ইসলাম, দপ্তর সম্পাদক মোঃ মাহমুদ আলম, প্রচার সম্পাদক মোঃ সালাউদ্দিন রনি, কোষাধ্যক্ষ নুরুল আমিন, মোহাম্মদ ওয়াহিদ,কানিজ নাহার ও সনি কুরাইশিসহ ৩০১ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়।
সভায় বক্তারা বলেন, বাংলাদেশের তৈরি পোশাকের প্রচুর চাহিদা ও জনপ্রিয়তা রয়েছে আমিরাতের বাজারে। কিন্তু প্রতিযোগিতামূলক পোশাক শিল্পের বাজারটি ধরে রাখা বা সম্প্রসারণে কষ্টসাধ্য হয়ে পড়েছে উল্লেখ করে তারা বলেন, দেশীয় নৌবন্দরে অনেক সমস্যার সম্মুখীন হতে হয়। এতে করে পোশাক ভর্তি কন্টেইনার আমিরাতে পৌঁছা পর্যন্ত সময় এবং পোশাকের মূল্য অনেক বেশি পড়ে যায়। এর ফলে বাজার দর এবং বাংলাদেশি পোশাকের চাহিদা ঠিক রাখতে গিয়ে প্রতিযোগিতামূলক বাজারে কখনো কখনো লোকশান গুনতে হচ্ছে তাদের। তাই এ ব্যাপারে সরকারের নজর দেয়া জরুরি বলে মনে করেন তারা।

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
[email protected]



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ