Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

পরিচালকের মন খারাপ, বন্ধ সৌরভের সিনেমা নির্মাণ

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০২২, ১:১৫ পিএম

ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) সভাপতির পদ থেকে সরিয়ে দেওয়া হয়েছে সৌরভ গাঙ্গুলিকে। এতে ক্ষুব্ধ তার ভক্তরা। এ ঘটনার প্রভাব পড়েছে টলিউডেও। এ নিয়ে মন খারাপের কথা আগেই জানিয়েছেন ভারতীয় বাংলা সিনেমার অভিনেতা রুদ্রনীল। এবার সৌরভকে নিয়ে নির্মিতব্য ‘কলকাতা ৯৬’ সিনেমার কাজ বন্ধ হয়ে গেলো।

১৯৯৬ সালে অভিষেক টেস্টে লর্ডসে শতরান, ২০০২ সালে ন্যাটওয়েস্ট ট্রফি জিতে লর্ডসের বারান্দায় জামা খুলে ঘোরানো— সৌরভের সেই সব ‘দাদাগিরি’ এখনো ভোলেননি কেউ। সেই মুহূর্তগুলো ‘কলকাতা ৯৬’ সিনেমায় আনার স্বপ্ন দেখেছিলেন পরিচালক রাহুল অরুণোদয় ব্যানার্জি। এটি প্রযোজনা করছিলেন রানা সরকার।

সিনেমাটির কাজ বন্ধ হওয়ার কথা জানিয়ে প্রযোজক রানা সরকার ভারতীয় একটি সংবাদমাধ্যমে বলেন, ‘লর্ডসের মাঠে মহারাজের সেঞ্চুরিকে কেন্দ্র করে শহর কলকাতায় তিন দিন উন্মাদনা ছিল। সেই উন্মাদনার মুহূর্ত ফ্রেমবন্দি করতে চেয়েছিলেন রাহুল। সিনেমার সুবিধার্থে সেই সময়ের বেশ কিছু ফুটেজ আমাদের দেবেন বলেছিলেন মহারাজ। কিন্তু এখন সেটা করতে গেলে নিজেদেরই করতে হবে। যা কার্যত অসম্ভব। সৌরভ থাকলে ওই ফুটেজ পেতে আমাদের সুবিধা হতো। তাই রাহুলকে জানিয়েছি, সিনেমাটি করব না।’

অভিনেতা রাহুল ব্যানার্জির পরিচালক হিসেবে এটি প্রথম সিনেমা। এ বিষয়ে কথা বলতে মুঠোফোনে চেষ্টা করেও তাকে পাননি বলে এ প্রতিবেদনে জানানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ