Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বিশ্বকাপই শেষ চামিরা-টপলির

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

: শঙ্কা জেগেছিল আগেই, সত্যি হলো সেটাই। পায়ের চোটে টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষ হয়ে গেল শ্রীলঙ্কার পেসার দুশমন্থ চামিরার। লঙ্কানদের দুর্ভাবনা এখানেই শেষ নয়। নেদারল্যান্ডসের বিপক্ষে মহাগুরুত্বপ‚র্ণ ম্যাচে খেলা হচ্ছে না প্রমোদ মাদুশানেরও। ভিক্টোরিয়ার জিলংয়ে আজ বেলা ২টায় শুরু হবে ডাচদের বিপক্ষে শ্রীলঙ্কার ম্যাচটি। জিতলে লঙ্কানরা উঠে যাবে সুপার টুয়েলভে, হতে পারে ‘এ’ গ্রæপের চ্যাম্পিয়ন। আবার হেরে গেলে বাদও পড়ে যেতে পারে।
চোটের জন্য এশিয়া কাপে ছিলেন না চামিরা। ফিট হয়ে খেলতে পারলেন কেবল দুই ম্যাচ। লঙ্কান চিকিৎসক দলের ধারণা, জিলংয়ের শীতল আবহাওয়ায় এই পেসারের চোট আরও খারাপের দিকে গেছে। বোর্ডের চিকিৎসা উপদেষ্টা কমিটির প্রধান অর্জুনা ডি সিলভার শঙ্কা, বিশ্বকাপের পরও অনেক দিন তাকে মাঠের বাইরে থাকতে হতে পারে। হ্যামস্ট্রিংয়ের সমস্যায় ভুগছেন শ্রীলঙ্কার প্রথম পছন্দের আরেক পেসার মাদুশানেও। ডি সিলভার ধারণা, এক সপ্তাহের মধ্যে ঠিক হয়ে যাবে তার চোট। চামিরার আগেই ছিটকে গেছেন বাঁহাতি পেসার দিলশান মাদুশাঙ্কা। তাদের জায়গা অপেক্ষমান থেকে কাসুন রাজিথা ও আসেন বান্দেরাকে অস্ট্রেলিয়ায় উড়িয়ে আনছে শ্রীলঙ্কা।
এদিকে, আসর ছিটকে গেলেন ইংল্যান্ডের পেসার রিস টপলিও। সোমবার ব্রিসবেনে পাকিস্তানের বিপক্ষে দ্বিতীয় প্রস্তুতি ম্যাচের আগে অনুশীলনের সময়ে অ্যাঙ্কেলে চোট পান টপলি। সে চোটই কাল হলো এই পেসারের জন্য। গতকাল ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ডের (ইসিবি) এক মুখপাত্র জানিয়েছিলেন, টপলিকে এ সপ্তাহ পর্যবেক্ষণে রাখা হবে। তবে স্ক্যান রিপোর্টে দেখা যায়, অস্ত্রোপচারই লাগবে টপলির। টপলির বদলে ইংল্যান্ড দলে নিতে পারে আরেক বাঁহাতি পেসার টাইমাল মিলসকে।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ