Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

সাফজয়ী ছোটনের সামনে আরেক পরীক্ষা

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

দক্ষিণ এশিয়া নারী ফুটবলের সেরা দল বাংলাদেশের সাফজয়ী কোচ গোলাম রব্বানী ছোটনের সামনে আরেকটি পরীক্ষা ঘনিয়ে এসেছে।
সাবিনা খাতুন বাহিনীর সফল এই কোচের অধীনে ঘরের মাঠে সাফ অনূর্ধ্ব-১৫ নারী চ্যাম্পিয়নশিপে খেলবে লাল-সবুজের কিশোরীরা। আগামী ১ থেকে ১১ নভেম্বর পর্যন্ত ঢাকার কমলাপুরস্থ বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে সাফের বয়সভিত্তিক এই টুর্নামেন্টের খেলা। সাফ অনূর্ধ্ব-১৫ নারী চ্যাম্পিয়নশিপে খেলবে তিন দেশ। এরা হলো- স্বাগতিক বাংলাদেশ, নেপাল ও ভুটান।
নারী সাফে সিনিয়রদের পর জুনিয়রদের নিয়ে ছোটনের সামনে আরো একটি শিরোপা জয়ের হাতছানি। অবশ্য আগের তিনটি টুর্নামেন্টের দুটিতে ভারত ও একটিতে বাংলাদেশ চ্যাম্পিয়ন হয়েছিল। অনূর্ধ্ব-১৫ নারী সাফে বাংলাদেশের শিরোপাটি এসেছিল ২০১৭ সালে। ৫ বছর পর এবার শিরোপা পুনরুদ্ধারের মিশন। শক্তিশালী ভারত এবার না থাকলেও বাংলাদেশের মূল প্রতিদ্বন্দ্বিতা হবে নেপালের সঙ্গে। কোচ গোলাম রব্বানী ছোটন এখন সেই চ্যালেঞ্জ নিতে প্রস্তুত। তিনি বলেন, ‘যে কোনো টুর্নামেন্টই চ্যালেঞ্জের। নতুন পরীক্ষা বলতে পারেন। ভারত না থাকলেও অন্য দু’টি দেশ আছে। ভালো প্রতিদ্বন্দ্বিতা হবে। তবে আমরা চ্যাম্পিয়ন হওয়ার জন্য লড়াবো।’ বয়সভিত্তিক এই টুর্নামেন্টে বাংলাদেশ অনভিজ্ঞ দল নিয়ে মাঠে নামতে যাচ্ছে। একজন ছাড়া বাকি সবারই অভিষেক হতে যাচ্ছে সাফ অনূর্ধ্ব-১৫ নারী চ্যাম্পিয়নশিপের আসন্ন আসরে। এ প্রসঙ্গে ছোটন বলেন, ‘এই বয়সী মেয়েদের আন্তর্জাতিক ম্যাচ খেলার তেমন অভিজ্ঞতা নেই। সুযোগও নেই। একজন ছাড়া বাকি সবারই ঢাকার মাঠে প্রথম আন্তর্জাতিক ম্যাচ খেলার সুযোগ হচ্ছে। আশা করছি ওরা খারাপ করবে না।’

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ