Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

মায়ের বিরুদ্ধে থানায় শিশু!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

নিজের জীবনকে তুচ্ছ করে মা সন্তানকে আগলে রাখেন। সন্তানের জন্য মা জীবন পর্যন্ত বিলিয়ে দেন। সেই সন্তাই কিনা মাকে চোর সাব্যস্ত করে থানায় গিয়ে অভিযোগ করেছে। মাত্র তিন বছরের শিশু বলেছে লজেন্স তার প্রিয়। আর সেই চুরি করেছেন মা।

এমনই গুরুতর অভিযোগ নিয়ে শিশুটি সোজা থানায় হাজির। রীতিমতো থানায় লিখিতভাবে মায়ের বিরুদ্ধে লজেন্স চুরির অভিযোগ জানিয়েছে সে। ‘চোর’কে গ্রেফতারের আশ্বাস দিলে অবশেষে শিমুটি বাড়ি ফেরে। সোশ্যাল মিডিয়ায় শিশুটির এমন কীর্তি দেখে হেসে খুন নেটিজেনেরা।

ঘটনাটি ভারতের মধ্যপ্রদেশ রাজ্যের। শিশুর এমন সাহস দেখে কেউই বাহবা দিতে ভোলেননি। বুরহানপুরের পুলিশ ফাঁড়ির সামনের একটি ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। দেখা গেছে, ফাঁড়ির বাইরে সাদা কাগজে অস্পষ্ট হাতের লেখায় নিজের নামও লিখেছে শিশুটি। আধো আধো বোলে অভিযোগ জানাচ্ছে সে। আপাতত সোশ্যাল মিডিয়ায় ভাইরাল সেই ভিডিও।

মা সব লজেন্স খেয়ে ফেলেছে। তাই পুলিশের কাছে অভিযোগ জানাতে যাবে সে। বাবাকে সঙ্গে নিয়ে পুলিশের কাছে হাজির হয়েছিল শিশুটি। ফাঁড়ির বাইরে বসে মন দিয়ে তার অভিয়োগ শোনেন এক মহিলা পুলিশ কর্মী।
ভিডিওতে শোনা গেছে, ‘লজেন্স চোরি হো গ্যায়া (লজেন্স চুরি হয়েছে)।’ পুলিশকর্মী জিজ্ঞেস করেন, ‘কিসনে চুরায়া (কে চুরি করেছে)? তুমনে (তুমি)?’ জবাবে সে বলে, ‘ম্যায়নে নেহি চুরায়া। আম্মি নে চুরায়া (আমি চুরি করিনি। মা চুরি করেছে)।’

এদিকে পুলিশকর্মীরা তার অভিযোগ লিখে, চোর ধরার আশ্বাস দিয়ে তাকে বাড়ি পাঠায়। সোশ্যায়াল মিডিয়ায় সেই ভিডিও ভাইরাল। সাধারণত বাচ্চাদের পুলিশের কথা বললে ভয় পায়। কান্নাকাটি করে। কিন্তু ৩ বছরের শিশু সাহসের যে পরিচয় দিয়ে তাকে স্যালুট করছেন অনেকেই। সূত্র : রিপাবলিক ওয়ার্ল্ড, নিউজ ১৮।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ