Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

কসাই নিজের দাঁত নিজেই তুলেন!

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২০ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

ব্রিটেনের ন্যাশনাল হেলথ সার্ভিসে (এনএইচএস) পেশায় সাবেক কসাই ডেভিড সার্জেন্ট (৫০) দাঁতের ডাক্তার দেখানোর জন্য একবার নয়, অসংখ্যবার ঘুরেও কোনো লাভ হয়নি। শেষ পর্যন্ত হতাশ হয়ে গত ১৫ বছর ধরে নিজেই নিজের দাঁত তুলছেন।

সংবাদমাধ্যম ওয়েলস অনলাইন-এর সঙ্গে কথা বলার সময় ডেভিড জানান, বহু বছর ধরে তিনি দাঁতের সমস্যায় ভুগছেন। কিন্তু চিকিৎসার কারণে বার বার এনএইচএস-এর দ্বারস্থ হয়েও কোনো লাভ হয়নি। তার চিকিৎসার জন্য কেউ এগিয়ে আসেনি। এরপর ডেভিড নিজেই নিজের দাঁত তোলার সিদ্ধান্ত নেন।
তিনি বলেন, ‘প্রথমে আমি দাঁত আলগা হওয়া পর্যন্ত অপেক্ষা করি এবং আঙুল দিয়ে খুঁচিয়ে ওই দাঁতের মাড়ি আরো আলগা করার চেষ্টা করি। পরে নিজেই ওই দাঁত টেনে বার করে নিই। দাঁত তোলার জন্য মাঝে মাঝে প্ল্যাসও ব্যবহার করি।’

তবে ডেভিডের এই অভিযোগ ভুল বলে দাবি করেছে এনএইচএস। এনএইচএস-এর পক্ষ থেকে জানানো হয়েছে, ডেভিড মানসিক সমস্যায় ভুগছেন। তাদের দাবি, ডেভিড দাঁতের চিকিৎসার জন্য কোনো দন্তচিকিৎসকের সঙ্গে যোগাযোগ না করে সরাসরি এনএইচএস-এর দফতরে এসে ঝামেলা করতেন। আর সেই কারণেই তার ওই অবস্থা। সূত্র : লীডস লাইভ, কভেন্টি টেলিগ্রাফ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ