Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

ইউক্রেনের প্রায় এক-তৃতীয়াংশ বিদ্যুৎ কেন্দ্র ধ্বংস

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০২২, ৭:০২ পিএম

বুধবার ক্রোভোই রোগের মেয়র আলেকজান্ডার ভিলকুল বলেছেন, রাশিয়ার সামরিক স্ট্রাইকের ফলে ইউক্রেনীয় দেপ্রোপেট্রোভস্ক অঞ্চলের ক্রিভোই রোগ জেলার একটি বিদ্যুৎ সুবিধা ক্ষতিগ্রস্ত হয়েছে।

‘সম্প্রতি ঘোষিত বিমান হামলার সময় ক্রিভোই রোগ জেলায় বিদ্যুত সরবরাহের সুবিধার ক্ষতির ফলে অনেক আবাসিক এলাকাকে বিদ্যুৎ শক্তি সরবরাহ থেকে বিচ্ছিন্ন করা হয়েছে।’ ভিকুল তার টেলিগ্রাম চ্যানেলে বলেছেন। পূর্ববর্তী প্রতিবেদন অনুসারে, বুধবার ভোরে দেপ্রোপেট্রোভস্ক, পোলতাভা, সুমি, চের্নিগভ এবং খারকভ অঞ্চলের পাশাপাশি ইউক্রেন জুড়ে অন্যান্য অঞ্চলে বিমান হামলার সাইরেন বেজে ওঠে।

ইউক্রেন জুড়ে বিদ্যুৎ অবকাঠামো লক্ষ্য করে আজ, মঙ্গবারও একদফা হামলা চালিয়েছে রাশিয়া। প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি বলেছেন ইউক্রেনের প্রায় এক তৃতীয়াংশ বিদ্যুৎ কেন্দ্র এসব আক্রমণের ফলে ধ্বংস হয়ে গেছে, এবং সারা দেশ জুড়ে ব্যাপক বিদ্যুৎ বিভ্রাট ঘটেছে। তিনি বলেন, ক্রেমলিনের সাথে এখন আর কোন আলোচনার সুযোগ নেই।

রাজধানী কিয়েভ এবং অন্য আরো কয়েকটি শহরে বিদ্যুৎ ও পানি সরবরাহ বন্ধ হয়ে গেছে। কিয়েভের একটি বিদ্যুৎকেন্দ্রে রুশ হামলায় কমপক্ষে দু ব্যক্তি নিহত হয়েছে। দনিপ্রো, খারকিভ এবং জিতোমিয়ার শহরগুলোও আক্রান্ত হয়েছে। সূত্র: তাস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ