Inqilab Logo

সোমবার, ২০ মে ২০২৪, ০৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ১১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

বিশ্বকাপের আগে সিংহাসন ফিরে পেলেন সাকিব

স্পোর্টস রিপোর্টার | প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০২২, ৫:৩০ পিএম | আপডেট : ৫:৫৪ পিএম, ১৯ অক্টোবর, ২০২২

আগামী ২৪ অক্টোবর অষ্টম টি-টোয়েন্টি বিশ্বকাপ মিশন শুরু করবে বাংলাদেশ। মাঠের লড়াইয়ে নামার আগে টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ে অলরাউন্ডার তালিকার শীর্ষে ফিরলেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান। আফগানিস্তানের অধিনায়ক মোহাম্মদ নবিকে টপকে টি-টোয়েন্টিতে অলরাউন্ডার তালিকার সিংহাসন ফিরে পেলেন সাকিব। ২৬৬ রেটিং নিয়ে শীর্ষে উঠেছেন সাকিব। ২৪৬ রেটিং নিয়ে দ্বিতীয় স্থানেে নেমে গেছেন নবি।

 

এ মাসে নিউজিল্যান্ডের মাটিতে হওয়া ত্রিদেশীয় সিরিজে তিন ম্যাচ খেলে ব্যাট হাতে দু’টি হাফ-সেঞ্চুরিতে তিন ইনিংসে ১৫৪ রান করেন তিনি। নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম পর্বে ১৬ রান করার পর ফিরতি পর্বে ৪৪ বলে ৭০ রান করেন সাকিব। পাকিস্তানের বিপক্ষে ফিরতি পর্বে ৪২ বলে ৬৮ রানের নান্দনিক ইনিংস খেলেন সাকিব। তবে বল হাতে বিবর্ণ ছিলেন তিনি। তিন ইনিংসে কোন উইকেট পাননি সাকিব। তারপরও আইসিসি অলরাউন্ডার র‌্যাংকিংয়ে শীর্ষে উঠলেন সাকিব।

 

১৮৮ রেটিং নিয়ে তৃতীয় স্থানে আছেন ইংল্যান্ডের মঈন আলি। এছাড়া চার ধাপ এগিয়ে চতুর্থ স্থানে উঠেছেন নামিবিয়ার জেজে স্মিট। চার ধাপ উন্নতি হয়েছে জিম্বাবুয়ের সিকান্দার রাজার। সপ্তম স্থানে জায়গা করে নিয়েছেন রাজা। টি-টোয়েন্টি রাংকিংয়ে ব্যাটিং তালিকায় ৮৬১ রেটিয় পয়েন্ট নিয়ে শীর্ষস্থান ধরে রেখেছেন পাকিস্তানের ওপেনার মোহাম্মদ রিজওয়ান। ত্রিদেশীয় সিরিজে ৫ ইনিংসে ২০১ রান করে দ্বিতীয় সংগ্রহক ছিলেন রিজওয়ান।

 

৮৩৮ রেটিং নিয়ে দ্বিতীয় স্থানে আছেন ভারতের সূর্যকুমার যাদব। ১৩ ধাপ এগিয়ে শীর্ষ দশে জায়গা করে নিয়েছেন নিউজিল্যান্ডের গ্লেন ফিলিপস। বোলিং র‍্যাংকিংয়ে দুই ধাপ এগিয়ে পাঁচে জায়গা করে নিয়েছেন আফগানিস্তানের স্পিনার মুজিব-উর-রহমান। এক ধাপ এগিয়ে অষ্টম স্থানে উঠে এসেছেন দক্ষিণ আফ্রিকার স্পিনার কেশব মহারাজ। ৭০৫ রেটিং নিয়ে শীর্ষ স্থান ধরে রেখেছেন অস্ট্রেলিয়ান পেসার জশ হ্যাজেলউড।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ