Inqilab Logo

বুধবার, ২২ মে ২০২৪, ০৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জিলক্বদ ১৪৪৫ হিজরী

প্রথম হ্যাটট্রিক মেইয়াপ্পনের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৯ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

আগ্রাসী মেজাজে ব্যাট করে বড় রানের জন্য ছুটছিল শ্রীলঙ্কা। আচমকাই লঙ্কান ইনিংসে আঘাত হানলেন লেগ স্পিনার কার্তিক মেইয়াপ্পন। পর পর তিন বলে ঘুরিয়ে দিলেন মোড়। বাংলাদেশের বিপক্ষে ঘরের মাঠে হোয়াইটওয়াশ হয়ে বিশ্বকাপে খেলতে আসা সংযুক্ত আরব আমিরাতের খেলোয়াড়ই এবার টি-টোয়েন্টি বিশ্বকাপে গড়লেন প্রথম হ্যাটট্রিকের কীর্তি। আগে ব্যাট করা লঙ্কানরা ১৪ ওভার পর্যন্ত ম্যাচের নিয়ন্ত্রণ রেখেছিল নিজেদের হাতেই। মাত্র ২ উইকেট হারিয়ে ১১৪ রান তুলে ফেলেছিল দাসুন শানাকার দল। এরপরই ভেল্কি দেখান ২২ বছর বয়সী মেইয়াপ্পন।
অস্ট্রেলিয়ার কন্ডিশনে বরাবরই সফল লেগ স্পিনাররা। সেটা গতকাল আরও একবার প্রমাণ করলেন মেইয়াপ্পন। ১৫তম ওভারে তার প্রথম দুই বল থেকে তিন রান নেন পাথুম নিশাঙ্কা। তৃতীয় বলে ভানুকা রাজাপাকসে ডট খেলেন। এর পরের বলেই তুলে মারতে গিয়ে ডিপ মিড উইকেটে ধরা পড়েন তিনি। রাজাপাকসেকে আউট করেই থামেননি মেইয়াপ্পন। পরের দুই বলে তুলে নেন চারিথ আসালাঙ্কা ও অধিনায়ক দাসুন শানাকার উইকেটও। এই দু’টি সাফল্যই মেইয়াপ্পন পেয়েছেন গুগলিতে। আসালাঙ্কা ক্যাচ দিয়েছেন উইকেটের পিছনে অন্যদিকে বলের লাইন মিস করে বোল্ড হন শানাকা।
মেইয়াপ্পনের ওভারে খেই হারালেও ওপেনার নিশাঙ্কার ৭৪ রানের কল্যাণে ১৫২ রানের লড়াকু পুঁজি গড়ে শ্রীলঙ্কা। ১৭.১ ওভারে মাত্র ৭৩ রানে গুটিয়ে যায় আমিরাত। ৭৯ রানের জয়ে সুপার টুয়েলভের আশা জিইয়ে রেখেছে লঙ্কনরা।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ