Inqilab Logo

শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

আমিরাতকে বিধ্বস্ত করে সুপার টুয়েলভের আশা বাঁচিয়ে রাখল শ্রীলঙ্কা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০২২, ৫:৪৪ পিএম | আপডেট : ৫:৪৭ পিএম, ১৮ অক্টোবর, ২০২২

বাঁচা-মরার লড়াইয়ে আরব আমিরাতকে বিশাল ব্যবধানে হারিয়েছে বিশ্বকাপের সুপার টুয়েলভের আশা বাঁচালো শ্রীলঙ্কা। নামিবিয়ার কাছে হারের হতাশা নিয়ে ২ দিন আগে বিশ্বকাপ মিশন শুরু করে শ্রীলঙ্কা। এশিয়ার সেরা দলটি মঙ্গলবার আরব আমিরাতকে ৭৯ রানের বড় ব্যবধানে হারিয়েছে।

জয়ের জন্য লঙ্কানদের দেয়া ১৫৩ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরু থেকেই নিয়মিত বিরতিতে উইকেটে হারায় আরব আমিরাত। শেষ পর্যন্ত ১৭,১ ওভারে ৭৩ রানে গুটিয়ে যায় তারা। বাছাই পর্বের ‘এ’ গ্রুপ থেকে নেদারল্যান্ডস টানা দুই জয়ে ৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে। নামিবিয়া আর শ্রীলঙ্কার একটি করে হয়ে ২ পয়েন্ট সংগ্রহ করেছে। দুই হারে আরব আমিরাতের পয়েন্ট শূন্য।


এর আগে টস হেরে ব্যাট করতে নেমে শ্রীলঙ্কার দুই ওপেনার নিশাঙ্কা ও কুসল মেন্ডিস মিলে ৪২ রানের জুটি গড়েন।
কুশল মেন্ডিস ১৮ রান করে আউট হওয়ার পর ওয়ান ডাউনে নামা ধনঞ্জয়া ডি সিলভাকে নিয়ে পাথুম নিশাঙ্কা গড়েন ৫০ রানের জুটি।

দলীয় ৯২ রানের মাথায় ২১ বলে ৩৩ রান করে রান আউট হয়ে যান ধনঞ্জয়া ডি সিলভা। ইনিংসের ১৫তম ওভারের শেষ তিন বলে টানা তিন উইকেট নিয়ে হ্যাটট্রিক করেন লেগ স্পিনার কার্তিক মায়াপ্পন। ৮ বলে ৫ রান করে প্রথমে আউট হন ভানুকা রাজাপাকসে।

এরপর আউন হন চারিথ আশালঙ্কা এবং দাসুন শানাকা। শেষ বলটিতো লঙ্কান অধিনায়কের বোঝারই উপায় ছিল না। ব্যাট এবং শরীর পেতে দিয়েও রক্ষা করতে পারেননি। বোল্ড হয়ে যান।

পরের ওভারেই আউট হয়ে যান ওয়ানিদু হাসারাঙ্গা। ৩ বলে করেন তিনি ২ রান। চামিকা করুনারত্নে ১১ বল খেলে করেন ৮ রান। শেষ দিকে প্রামোদ মধুশান এবং দুষ্মন্তে চামিরা অপরাজিত থেকে যান ১ রান করে। শেষ পর্যন্ত ৮ উইকেট হারিয়ে ১৫২ রান সংগ্রহ করে শ্রীলঙ্কা।


আরব আমিরাতের পক্ষে হয়ে ৩ উইকেট নেন মায়াপ্পন, ২ উইকেট নেন জাহুর খান, ১টি করে উইকেট নেন আয়ান আফজাল খান, আরিয়ান লাড়কা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ