Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

ভিজিট ভিসায় বিদেশ পাঠিয়ে মানবপাচার, হাতিয়েছে লাখ টাকা

নিজস্ব প্রতিবেদক | প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০২২, ৩:৩০ পিএম

সংযুক্ত আরব আমিরাতে ফাইভ ষ্টার হোটেলে উচ্চ বেতনে চাকরি, বছরে দুটি বোনাস, থাকা খাওয়া ফ্রীসহ লোভনীয় প্রলোভন দেখিয়ে প্রতারণামূলকভাবে ভিজিট ভিসার মাধ্যমে সংযুক্ত আরব আমিরাত মানব পাচারকারী চক্রের মূলহোতাসহ ২ জনকে গ্রেপ্তার করেছে র‍্যাব। তার ভিকটিমের কাছ থেকে লক্ষাধিক টাকা হাতিয়ে নিয়ে ভিকটিমদের সংযুক্ত আরব আমিরাতে পাঠায়।

রাজধানীর ডেমরা এলাকা থেকে ভিজিট ভিসার মাধ্যমে সংযুক্ত আরব আমিরাত মানব পাচারকারী চক্রের মূলহোতাসহ ২ জনকে গ্রেপ্তার করেছে র‍্যাব।

রাজধানীর ডেমরা এলাকা থেকে মানবপাচারকারী চক্রের মূলহোতা মো. কবির চৌধুরী (৩৮) ও মো. ইমরান হোসেনকে (৩৩) সোমবার দিবাগত রাতে তাদের গ্রেপ্তার করেছে র‌্যাব-৩।
মঙ্গলবার বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব-৩ এর অধিনায়ক লে. কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ।

র‍্যাব-৩ এর অধিনায়ক জানান, গ্রেপ্তার আসামীদের জনশক্তি রপ্তানির কোন লাইসেন্স নেই। তারা সংযুক্ত আরব আমিরাতে ফাইভ ষ্টার হোটেলে উচ্চ বেতনে চাকুরী, বছরে দুটি বোনাস, থাকা খাওয়া ফ্রীসহ লোভনীয় প্রলোভন দেখিয়ে প্রতারণামূলকভাবে ভিকটিমের কাছ থেকে লক্ষাধিক টাকা হাতিয়ে নিয়ে ভিকটিমদের সংযুক্ত আরব আমিরাতে পাঠায়।
লে. কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ জানান, গ্রেপ্তাররা তাদের সহযোগীদের দিয়ে সংযুক্ত আরব আমিরাতে ভিকটিমদের পাসপোর্ট ও ভিসা নিয়ে একটি রুমে আটক করে রাখে। পরবর্তীতে ভিকটিমদের শারীরিক ও মানসিকভাবে নির্যাতন করতে থাকে এবং চাকরির জন্য আরো টাকা দাবী করে।

র‍্যাবের এই কর্মকর্তা বলেন, আসামীদের চাহিদা অনুযায়ী টাকা পাওয়ার পর তাদের মোবাইল ফোন বন্ধ করে দেয়। ভিকটিমের পরিবার আসামীদের সাথে যোগাযোগ করলে আসামীরা তখন বিভিন্ন তালবাহানা শুরু করে এবং ভিকটিমকে ভয়ভীতি প্রদর্শন ও প্রাণনাশের হুমকি দেয়।

গ্রেপ্তারদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ