Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

বাংলাদেশি তরুণী আমেরিকা থেকে প্রেমের টানে মুর্শিদাবাদে

অনলাইন ডেস্ক | প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০২২, ১২:৩০ পিএম

বাংলাদেশের ব্রাহ্মণবাড়িয়ার মেয়ে রায়হান। ছোট বয়সেই আমেরিকায় পাড়ি দিয়েছে বাবা-মায়ের সঙ্গে। তারপর বড় হয়েছে, ইঞ্জিনিয়ারিংয়ে স্নাতক সম্পন্ন করে চাকরির জন্য তৈরি হচ্ছে। বাবা-মা ও দাদার সঙ্গে থাকে আমেরিকার লেজলিংটনে। কিন্তু প্রেমের টান যে দুর্নিবার। ফেসবুকে তিন বছর আগে তার পরিচয় হয় ভারতের পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদের বাসিন্দা মুসাফির হোসেনের সঙ্গে। পরিচয় নিবিড় হতে প্রেম। দিব্যি চলছিল এই প্রেমপর্ব। কিন্তু, মুসাফিরকে বিয়ে করতে আকুল হলো রায়হান। আমেরিকা থেকে পাড়ি দিলো মুর্শিদাবাদ।

দুই গোলার্ধের ব্যবধান কোনো বাধা হলো না। দমদম বিমানবন্দরে নেমে সটান মুর্শিদাবাদ। মুসাফিরের বাড়িতে। স্নাতক উত্তীর্ণ মুসাফির চাকরির জন্য প্রস্তুত হচ্ছে। সে অবাক কিন্তু ঘটনার ফলে বিচলিত নয়। বরং এই প্রেমের মর্যাদা দিতে তৈরি। মুসাফির বলছে, আমার জন্য ও স্বজনদের মায়া কাটিয়ে এত দূরে বিদেশ বিভুইয়ে এসেছে। ওকে অস্বীকার করবো এই দুর্মতি আল্লাহ যেন কখনও আমাকে না দেন।

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
[email protected]



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ