Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

নিউইয়র্কের চার্চ-ম্যাকডোনাল্ড এখন লিটল বাংলাদেশ

সালাহউদ্দিন আহমেদ, নিউইয়র্ক থেকে | প্রকাশের সময় : ১৮ অক্টোবর, ২০২২, ১২:০০ এএম

নিউইয়র্ক সিটির ব্রুবকলীনের ‘চার্চ-ম্যাকডোনাল্ড এভিনিউ’ এখন লিটল বাংলাদেশ। গত রোববার অপরাহ্নে উৎসবমুখর পরিবেশে ‘চার্চ-ম্যাকডোনাল্ড এভিনিউ’ ইন্টারসেকশনে ‘লিটন বাংলাদেশ’-এর নেম ফ্রেম টাঙ্গিয়ে তা উন্মোচনের মধ্যদিয়ে এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন নিউইয়র্ক সিটি কাউন্সিলে (কাউন্সিল ডিষ্ট্রিক্ট ৩৯) নির্বাচিত প্রথম বাংলাদেশী বংশোদ্ভুত মুসলিম কাউন্সিলওম্যান শাহানা হানিফ। এ সময় নিউইয়র্ক সিটির কম্পট্রোলার ব্র্যান্ড লান্ডার, ষ্টেট অ্যাসেম্বলী মেম্বার রবের্র্ট ক্যারোল, নিউইয়র্কস্থ বাংলাদেশ কনস্যুলেটে নিযুক্ত কনসাল জেনারেল ড. মনিরুল ইসলাম, নিউজার্সীর রাজ্যের সিটি কাউন্সিলওম্যান বাংলাদেশী-আমেরিকান শেপা উদ্দিন, কুইন্স ডেমোক্র্যাটিক পার্টির ডিষ্ট্রিক্ট এট লার্জ এটর্নী মঈন চৌধুরী, বাংলাদেশ সোসাইটির নবনির্বাচিত সভাপতি আবদুর রব মিয়া, বাংলাদেশ মুসলিম সেন্টারের সভাপতি আবুল হাশেম, গ্রেটার নোয়াখালী সোসাইটি ইউএসএ’র সাধারণ সম্পাদক জাহিদ মিন্টু, বিপার এ্যানী ফেরদৌস প্রমুখ আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

‘লিটন বাংলাদেশ’-এর নেম ফ্রেম উন্মোচনের আগে আয়োজিত এক অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন শাহানা হাফিন। এরপর অতিথিবৃন্দ সংক্ষিপ্ত শুভেচ্ছা বক্তব্য রাখেন। অনুষ্ঠানে কমিউনিটির পক্ষ থেকে শাহানা হানিফকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান কমিউনিটি অ্যাক্টিভিষ্ট নজরুল ইসলাম নজরুল। বিপার শিল্পীরা নৃত্য প্রদর্শণ করেন। অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন ডা. লোটাস আহমেদ, শেহাব চৌধুরী, খালেদা আকতার রুবি, নতুন প্রজন্মের নওরিন সোমাহা প্রমুখ।
‘লিটন বাংলাদেশ’-এর নেম ফ্রেম উন্মোচন অনুষ্ঠানে বিশিষ্ট ব্যক্তিবর্গসহ সর্বস্তরের বিপুল সংখ্যক প্রবাসী বাংলাদেশী উপস্থিত ছিলেন এবং করতালির মধ্য দিয়ে গোটা এলাকা উৎসবমুখর করে তুলেন। কেউ কেউ বাংলাদেশ ও আমেরিকার জাতীয় পতাকা হাতে অনুষ্ঠানে যোগ দেন। অনুষ্ঠানে বক্তারা বাংলাদেশী কমিউনিটির অগ্রযাত্রার প্রশংসার পাশাপাশি দীর্ঘ পথ পক্রিমায় নানা ঘাত-প্রতিঘাত পেরিয়ে কমিউনিটির অর্জনের কথা তুলে ধরেন। কেউ কেউ বলেন, শাহানা হানিফ একদিন এই সিটির মেয়র হবেন।

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
[email protected]



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ